বিশেষজ্ঞ নার্সদের যুক্তরাজ্যসহ ইউরোপে কর্মসংস্থানের সম্ভবনা রয়েছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২০, ২১:০৭

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ইংল্যান্ডে বাংলাদেশের নার্সদের চাকরি নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকালে বিএসএমএমইউয়ের এ ব্লকের অডিটোরিয়ামে এই সেমিনার অনুষ্ঠিত হয়। বিএসডিটিআরসিটিয়ের উদ্যোগে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান অধ্যাপক আনিসুর রহমান ফরাজি। মূল প্রবন্ধ উপস্থাপন করেন যুক্তরাজ্যের নিউহাম এনএইচএস হাসপাতালের নার্সিং বিশেষজ্ঞ নূর বেগম।

সেমিনারে বিএসএমএমইউয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, বিশেষজ্ঞ নার্সদের যুক্তরাজ্যসহ ইউরোপের বিভিন্ন দেশে কর্মসংস্থানের সম্ভবনা রয়েছে।

অধ্যাপক শহীদুল্লাহ সিকদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের আধুনিক চিকিৎসা সেবায় বিশেষজ্ঞ নার্স তৈরির উপর গুরুত্বারোপ করেছেন। প্রধানমন্ত্রী বাংলাদেশের চাহিদা মিটিয়ে ইউরোপ আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে আধুনিক শিক্ষায় শিক্ষিত ও বিশেষজ্ঞ নার্সদের বিদেশে চাকরি ব্যাপারে উৎসাহ প্রদান করছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিএসএমএমইউ ছাড়াও বিভিন্ন ইনস্টিটিউটে বিশেষজ্ঞ নার্স তৈরির কর্মসূচী হাতে নেয়া হয়েছে। বাংলাদেশের নার্সরা অত্যন্ত মেধাবী। বাংলাদেশের নার্সরা ইউরোপসহ বিভিন্ন দেশে চাকরি করে দেশের সুনাম বৃদ্ধি করতে পারেন এবং বৈদেশিক মুদ্রা আয়েও ভূমিকা রাখতে পারেন।

সেমিনারে নার্সিং বিশেষজ্ঞ নূর বেগম বলেন, ইউরোপের একজন নার্স প্রতি মাসে ৭ থেকে ১৪ লাখ টাকা আয় করতে পারেন। তবে এর জন্য অবশ্যই ইংরেজি ভাষায় ও পেশাগত দক্ষতা অর্জন করতে হবে।

ঢাকাটাইমস/২১ জানুয়ারি/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :