ভ্রমণে অবশ্যই সঙ্গে রাখুন

ভ্রমণ ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ জানুয়ারি ২০২০, ১২:৪৬ | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২০, ১১:৫৫

সবুজে ঢাকা পাহাড় দেখতে কার না ভালো লাগে! কিন্তু ছবির মতো এসব পাহাড়ে চড়া কিন্তু মোটেও সহজসাধ্য নয়। আর যদি প্রথমবার পাহাড়ে যাওয়া হয়? তাহলে অনেক সতর্ক হয়ে আটঘাট বেঁধে যেতে হবে। এজন্য কী কী নিতে হবে সঙ্গে?

চিন্তা নেই, কিছু জিনিস সঙ্গে রাখলেই চলবে। এতেই আপনার ভ্রমণে হবে  নিঃসন্দেহে অনবদ্য অভিজ্ঞতা। তবে আবহাওয়া যদি কোনো কারণে প্রতিকূল হয় তা হলে কিন্তু খুব সমস্যা। এক্ষেত্রে শুধু ঠিকঠাক পোশাকই নয়, সঙ্গে গুরুত্বপূর্ণ ট্র্যাভেল অ্যাকসেসারিজও ভীষণ জরুরি। অরণ্যে বা পর্বতে যেখানেই যান না কেন, যে জিনিসগুলো আপনার সঙ্গে নিতেই হবে। চলুন দেখে নেওয়া যাক কী কী হচ্ছে আপনার সঙ্গী

ওয়াইল্ডক্রাফ্ট নীল রেইনপ্রোফ  রুকস্যাক

এই ব্যাগটিতে যে পরিমাণ জায়গা থাকে তাতে আপনার প্রয়োজনীয় সব জিনিস ভালো ভাবে এঁটে যাবে। তা ছাড়া বৃষ্টি হলেও কিছু ভিজে যাওয়ার ভয় নেই।

রাগডট্রেইলস ওয়াটারপ্রোফ স্লিপিং ব্যাগ

ঠান্ডা হোক বা গরম এই ব্যাগ ওয়েদার প্রোফ হওয়ায় আপনার কখনওই কষ্ট হবে না। এই ব্যাগটি খুবই টেঁকসই। ফলে অ্যাডভেঞ্চার হোক বা ট্রেকিং, হাইকিং এটা আপনার সব সময়ের সঙ্গী হবে। শীতে ব্যবহারের জন্য এর সঙ্গে রয়েছে একটি মাথা ঢাকার আচ্ছাদনও।

কেচুয়া ফোরক্লাজ ট্রেকিং বুটস

যে কোনো স্থানে হাঁটতে গেলে এই বুট আপনাকে সাহায্য করবে। এর সোলগুলি বিশেষ ভাবে তৈরি। এটা পানিতে ভিজে না।

জেওয়াই সুপার হাই পাওয়ার ফ্ল্যাশ লাইট

সঙ্গে নিতে হবে হবে একটি টর্চ লাইট। এটা নিতে কখনই ভুলবেন না। হাল্কা ওজ‌নের ফ্ল্যাশলাইট টর্চটি চার্জের মাধ্যমে চলে এবং দীর্ঘ সময় ধরে জ্বলে।

লাইফস্ট্র ওয়াটার পিউরিফায়ার বোতল

এই বোতলে ১০০০ লিটার পানি পরিশুদ্ধ করে ভরা যায়। যা ৯৯.৯৯ শতাংশ জীবানুমুক্ত।

ফেসা ম্যাগনেসিয়াম ফায়ার স্টার্টার কিট

বৃষ্টি হোক বা তুষারপাত এই ফায়ার স্টার্টার কিটে আপনি ক্যাম্পফায়ার, স্টোভ জ্বালানো, বারবেকিউ গ্রিলও করতে পারবে‌ন। ইমার্জেন্সি সিগন্যাল জ্বালাতেও এটি সক্ষম।

ওডোমসের মশা নিরোধক লোশন

অ্যালোভেরা ও সিট্রোনেলা সমৃদ্ধ এই মশা নিরোধক লোশন ব্যবহার করলে আপনার ঘরের বাইরে যে কোনো জায়গায় নিশ্চিন্তের ঘুম সুনিশ্চিত। একবার ব্যবহার করলে প্রায় ১২ ঘণ্টা এর কার্যকারিতা থাকে।

এবার সবগুলো ব্যাগে ভরুন আর বেরিয়ে পড়ুন‌ ভ্রমণে। আপনার ভ্রমণ হবে নিরাপদ ও আনন্দদায়ক।

ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এসএস

 

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :