ভিয়েনায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

অস্ট্রিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২০, ২৩:৪২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করলো ভিয়েনার বঙ্গবন্ধু পরিষদ। এ উপলক্ষে গত শনিবার ভিয়েনার স্থানীয় এক হলরুমে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনার সভাপতি রবিন মোহাম্মদ আলীর সভাপতিত্বে আফরিদা বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনার সভাপতি রবিন মোহাম্মদ আলী আলম পূর্ণা এবং মুন হোসাইনের যৌথ উপস্থাপনায় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক বিকাশ ঘোষ, সহ সভাপতি মানিক চৌধুরী, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আবদুর রহিম পাকন, সাংস্কৃতিক সম্পাদক নুসরাত সুলতানা মিষ্টি   ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব তারাজুল ইসলাম, বাংলাদেশ দূতাবাসের কনসুলেট আরনস্ট গ্রাফ, কনসুলেট ভলফগাং ভেনিনগার, অস্ট্রিয়া ইন্টারন্যাশনাল  কালচারাল এসোসিয়েশনের প্রেসিডেন্ট ইভা জামান, মিজানুর রহমান খান, পারভেজ মনোয়ার, মীর তরুন, কাঞ্চন মিয়াসহ প্রবাসী বাংলাদেশিরা।

অনুষ্ঠানের শুরুতে ওয়াজুন আলী রবিনের কোরাআন তেলওয়াত এবং সমবেত জাতীয় সংগীতে মাধ্যমে মূল আনুষ্ঠানিকতা শুরু করা হয়। পরে মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  স্মৃতিচারন করেন। আলোচনা সভা শেষে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঢাকাটাইমস/২৮জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :