মৌলভীবাজারে আগুনে নিহত ৫: দুই কমিটির তদন্ত শুরু

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২০, ১৭:৩১

মৌলভীবাজারে আগুনে পুড়ে একই পরিবারে পাঁচ জনের মৃত্যুর ঘটনায় মডেল থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। একই সঙ্গে এ ঘটনা তদন্তে কাজ শুরু করেছে জেলা প্রশাসন ও পৌরসভার গঠিত কমিটি।

বুধবার দুপুর থেকে কাউন্সিলর জালাল আহমদ এর নেতৃত্বে ঘটনা তদন্তের কাজ শুরু হয়েছে বলে জানান পৌর মেয়র মো. ফজলুর রহমান জানান।

এ কমিটির অন্য সদস্যরা হলেন- কাউন্সিলার ফয়ছল আহমদ, কাউন্সিলার স্বাগত কিশোর দাস চৌধুরী, পৌরসভার সচিব, মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজ এর প্রতিনিধি, বিজনেস ফোরামের প্রতিনিধি সুমন আহম্মদ, ও পৌরসভার বিদ্যুৎ শাখার প্রতিনিধিসহ অন্যান্যরা।

গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে সেন্ট্রাল রোডে পিংকি স্টোর নামে একটি দোকান থেকে লাগা আগুনে ওই পাঁচ জনের মৃত্যু হয়। নিহতরা হলেন- পিংকি সু স্টোরের সত্ত্বাধিকারী সুভাষ রায় (৬৫), সুভাষ রায়ের মেয়ে প্রিয়া রায় (১৯), সুভাষ রায়ের ভাইয়ের স্ত্রী দিপ্তী রায় (৪৮), সুভাষ রায়ের শ্যালকের বউ দিপা রায় (৩৫), এবং দিপা রায়ের মেয়ে বৈশাখী রায় (৩)।

জানা গেছে, পিংকি স্টোরের পেছনে নিহতরা থাকতেন। সকাল ১১টার দিকে দোকানটিতে আগুন ধরে যায়। এ সময় নারী ও শিশুরা ঘরের মধ্যে ছিলেন। কিছু বুঝে ওঠার আগেই ওই পরিবারের দুই শিশুসহ পাঁচজন দগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন প্রশাসনের কর্মকর্তারা। পরে জেলা প্রশাসন ও পৌর সভার পক্ষ থেকে দুটি আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী সাত কার্য দিবসের মধ্যে দুর্ঘটনা সংঘঠিত হওয়ার কারণ ও পরবর্তীতে এ ধরনের ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে মতামত ও সুপারিশ দাখিলের অনুরোধ জানানো হয়। 

জেলা প্রশাসনের পক্ষে গঠিত কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট তানিয়া সুলতানাকে এবং পৌরসভা কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রধান করা হয়েছে পৌর কাউন্সিলার জালাল আহমদকে। 

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতান এর নেতৃত্বে জেলা প্রশাসকের তদন্ত কমিটির অন্যান্যরা হলেন, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিয়াউর রহমান, পিডিবির প্রতিনিধি, পল্লী বিদুৎ সমিতির প্রতিনিধি, পৌরসভার প্রতিনিধি কাউন্সিলার মনবির রায় মনজু, মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রিজ এর প্রতিনিধি ও বিজনেস ফোরামের প্রতিনিধি। এই কমিটি চাইলে সংশ্লিষ্ট স্টেক হোল্ডার প্রতিনিধি সংযোজন করতে পারবেন।

এদিকে মঙ্গলবার রাতে শহরের সৈয়ারপুরস্থ শ্মশান ঘাটে নিহতদের মৃতদেহ দাহ করা হয়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ঢাকাটাইমস/২৯জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :