এবারও দুই সিটিতে তৃতীয় ইসলামী আন্দোলন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২০, ১১:২১ | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৪৮
ইসলামী আন্দোলনের দুই প্রার্থী ফজলে বারী মাসউদ ও আবদুর রহমান

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিপুল ব্যবধানে জয় পেয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম। তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির দুই প্রার্থী ইশরাক হোসেন ও তাবিথ আউয়াল। আর তৃতীয় অবস্থানে রয়েছেন চরমোনাই পীরের নেতৃত্বাধীন দল ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটির মনোনীত প্রার্থীরা দুই সিটিতেই ভোটের হিসাবে তৃতীয় হয়েছেন।

ঢাকা দক্ষিণ সিটিতে চার লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তার প্রধান প্রতিদ্বন্দ্বী ইশরাক হোসেন পেয়েছেন দুই লাখ ৩৬ হাজার ৫১২ ভোট। এই সিটিতে ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী আবদুর রহমান হাতপাখা প্রতীক নিয়ে ২৬ হাজার ৫২৫ পেয়ে তৃতীয় হয়েছেন।

এই সিটিতে প্রতিদ্বন্দ্বিতা করেছেন সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির প্রার্থী হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন। তিনি লাঙ্গল প্রতীকে পেয়েছেন পাঁচ হাজার ৫৯৩ ভোট।

অন্য দিকে উত্তর সিটিতে চার লাখ ১৫ হাজার ৮০২ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের আতিকুল ইসলাম। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির তাবিথ আউয়াল পেয়েছেন দুই লাখ ৪২ হাজার ৮৪১ ভোট। আর হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনের শেখ ফজলে বারী মাসউদ ২৮ হাজার ২০০ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। এই সিটিতে জাতীয় পার্টির কোনো প্রার্থী ছিল না। তবে কাস্তে প্রতীকে সিপিবির আহম্মেদ সাজেদুল হক রুবেল ১৫ হাজার ১২২ ভোট পেয়েছেন।

২০১৫ সালে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনেও তৃতীয় স্থান লাভ করে ইসলামী আন্দোলন। তখন ঢাকা উত্তর সিটিতে ১৮ হাজার ৫০ ভোট পেয়ে তৃতীয় হন দলটির তরুণ নেতা শেখ ফজলে বারী মাসউদ। আর ঢাকা দক্ষিণে ১৪ হাজার ৭৮৪ ভোট পেয়ে তৃতীয় হন ইসলামী আন্দোলনের নেতা আবদুর রহমান।

এই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ, রংপুর ও খুলনা এবং গাজীপুর সিটিতেও চমক দেখায় ইসলামী আন্দোলন। স্থানীয় সরকার নির্বাচনে ধারাবাহিকভাবে ভালো করায় দলটি গত কয়েক বছর ধরে সবার দৃষ্টি কেড়ে আসছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন সমর্থিত একজন কাউন্সিলর প্রার্থীও জয় পেয়েছেন। তবে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ইসলামী আন্দোলনও এই ভোট প্রত্যাখ্যান করেছে। দলটির নেতারা প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে তার পদত্যাগ দাবি করেছেন।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :