২৬তম আসর বসবে পূর্বাচলে

বাণিজ্যমেলার সময় আরও ২দিন বাড়লো

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪২ | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৩

আগামী বছর পূর্বাচলে ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। একই সঙ্গে ব্যবসায়িদের দাবির প্রেক্ষিতে এবারের মেলার সময় আরও দুই দিন বেড়ে আগামী ৬ ফেব্রুয়ারি শেষ হবে।

সোমবার রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্যমেলার মাঠ প্রাঙ্গণে মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী বছর মেলাটি পূর্বাচলে নিয়ে যাওয়া হবে। সেখানে মেলার বরাদ্দকৃত স্থানের নিজস্ব কমপ্লেক্সে মেলা অনুষ্ঠিত হবে। সেখানে লোকজন নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে। সেখানে আন্তর্জাতিক মানের সেন্টার রয়েছে। সেখানেই মেলা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, এবার মেলার চিত্রিটা পাল্টে গেছে। চলাচলের সুবিধা বেশি ছিল। সবমলিয়ে এবার সুন্দর মেলা উপহার দিয়েছে সংশ্লিষ্টরা। ব্যবসায়িদের দাবির প্রেক্ষিতে মেলার সময় বাড়ান বাণিজ্যমন্ত্রী।

এফবিসিসিআইয়ের সহ সভাপতি সিদ্দিকুর রহমান তার বক্তব্যে মেলার সময় বাড়ানোর দাবি জানান।

অনুষ্ঠানে জিন্দাবাদ স্লোগান দেওয়ায় বাণিজ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, জিন্দাবাদ তো আমরা ১৯৭১ সালে শেষ করে দিয়ে এসেছিলাম। সেই জিন্দাবাদটা বারবার ফিরে আসছে কেন? ১৯৭৫ সালে যখন বঙ্গবন্ধুকে হত্যা করা হলো, তার আগ মুহূর্ত পর্যন্ত আমরা ‘জয় বাংলা’ বলেছি। ‘জয় বাংলা’ ছিল স্বাধীনতার স্লোগান। বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হলো, সেই দিন থেকে ‘জয় বাংলা’ চট করে ‘বাংলাদেশ জিন্দাবাদ’ হয়ে গেল। কথাটা ভালো না-ও লাগতে পারে, এটাই বাস্তবতা।

টিপু মুনশি বলেন, জয় বাংলাকে কিন্তু ভোলা ঠিক হবে না। ওটা কিন্তু আমাদের স্পিরিট। আমি নিজে একজন মুক্তিযোদ্ধা। যখন আমি শুনি, জিন্দাবাদ স্লোগান আপনারা দেন, সহ্য হয় না, ভালো লাগে না।

এরপর সন্ধ্যায় রাজধানীর শেরেবাংলা নগরের বাণিজ্য মেলা প্রাঙ্গণে বাণিজ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও ব্যবসায়ী প্রতিনিধিরা। বৈঠক শেষে বাণিজ্য মেলা আরও দু'দিন বাড়ানো হয়েছে বলে জানান বাণিজ্য সচিব ড. জাফর উদ্দীন।

সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, এফবিসিসিআইয়ের সহ সভাপতি সিদ্দিকুর রহমান, বাণিজ্য সচিব জাফর উদ্দীন, রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান ফাতিমা ইয়াসমিন প্রমুখ।

(ঢাকা টাইমস/জেআর/আরএ/ ০৩ ফেব্রুয়ারি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :