‘দেশে অসাম্প্রদায়িকতা রক্ষায় শেখ হাসিনার বিকল্প নেই’

শেরপুর (বগুড়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:১৫

খাদ্যমন্ত্রী সাধন মজুমদার বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অসাম্প্রদায়িক নেতা। তার গড়ে তোলা বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে বিশে^র কাছে মাথা উঁচু করে রয়েছে। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান আমরা সবাই একে অন্যের সব ধর্মীয় অনুষ্ঠানকে উৎসবে পরিণত করে থাকি। আমাদের মধ্যে রয়েছে ভ্রাতৃত্বের বন্ধন ও সম্প্রীতির অটুট বন্ধন। আর সম্প্রীতির বন্ধনের কারণে বাংলাদেশ আজ বিশে^র কাছে অসাম্প্রদায়িক দেশ হিসেবে পরিচিত হয়েছে। তাই বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বন্ধন অটুট রাখতে বদ্ধপরিকর। আর বন্ধন টিকে রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

রবিবার বিকাল সাড়ে ৩টায় শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নে ঐতিহাসিক মহাপীঠস্থান মা-ভবানী মন্দির প্রাঙ্গণে মাঘীপূর্ণিমা উৎসব ও ভক্ত সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

সাধন মজুমদার বলেন, মন্দিরের উন্নয়নে সার্বজনীনভাবে কাজ করতে হবে। নিজের মনকে ঠিক করলেই মন্দির গড়া সম্ভব। বর্তমান সরকার দেবোত্তর সম্প্রতি দখলমুক্ত করতে কাজ করে যাচ্ছে। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে দেশের প্রতিটি উপজেলায় তিনটি করে মন্দিরে ১০ লাখ, পৌর শহরের তিনটি মন্দিরে ১৫ লাখ, এবং বাংলাদেশের প্রাচীনতম ১০টি মন্দিরে ৫০ লাখ টাকা করে অনুদান দেয়ার মাধ্যমে উন্নয়ন করার লক্ষে সব প্রক্রিয়া সম্পন্ন করেছে। তবে ১০টি প্রাচীনতম মন্দিরের মধ্যে ভবানীপুর মন্দিরও রয়েছে।

বগুড়া জেলা প্রশাসক মো. ফয়েজ আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- শেরপুর-ধুনট নির্বাচনী এলাকার সংসদ সদস্য হাবিবর রহমান, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বাংলাদেশ হিন্দু কল্যাণ ট্রাস্টের রাজশাহী বিভাগীয় ট্রাস্টি তপন কুমার সেন, শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ। সঞ্চালক ছিলেন বগুড়া আদালতের পিপি নরেশ চন্দ্র মুখার্জি।

(ঢাকাটাইমস/৯ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :