রাবিতে প্রেমবঞ্চিত সংঘের বিক্ষোভ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৬

বিশ্ব ভালোবাসা দিবসে প্রিয়তমাকে নিয়ে ঘুরে বেড়িয়েছেন অনেকে। নানাভাবে ভালোবাসা প্রকাশের মাধ্যমে উদযাপন করেছেন দিনটি। তবে এই দিনই বিক্ষোভ-সমাবেশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘প্রেমবঞ্চিত সংঘ’ নামে একটি সংগঠনের সদস্যরা। শুক্রবার ক্যাম্পাসে তারা এ কর্মসূচি পালন করেন।

প্রেমবঞ্চিত সংঘের ব্যানারে লেখা ছিলো- ‘কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’। অংশগ্রহণকারীরা স্লোগান দেন- ‘তুমি কে, আমি কে- বঞ্চিত, বঞ্চিত, কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না হবে না। দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়, প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’।

বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে ক্যাম্পাসের প্রধান সড়ক ও ভবন প্রদক্ষিণ শেষে আবার পরিবহন মার্কেট চত্বরে সমাবেশে মিলিত হয়। বাংলাদেশ প্রেমবঞ্চিত সংঘের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনির ম-ল এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি নুরুল হোসেন জীমের নেতৃত্বে এতে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

সংগঠনের নেতা মনির ম-ল বলেন, আমরা প্রেমেরবিরোধী নই। তবে ১৪ ফেব্রুয়ারি প্রেমের নামে যে ভণ্ডামি চলে তার  প্রতিবাদ করছি। আমরা প্রেমের সুষম বণ্টন চাই। একজন চার-পাঁচটা প্রেম করে, আমরা সেটার প্রতিবাদ জানাই।

বিক্ষোভ-মিছিল শেষে তারা কবিতা উৎসব, গণস্বাক্ষর কর্মসূচি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও দরিদ্র-পথশিশুদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি পালন করেন। ভালোবাসা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আগেও এমন কর্মসূচি পালিত হয়েছে।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :