রাঙামাটিতে নৌকাডুবি ও সড়ক দুর্ঘটনায় নিহত ৭

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৪

রাঙামাটিতে পৃথক দুটি নৌকাডুবি ঘটনায় ছয়জন নিহত হয়েছে। নিখোঁজ রয়েছে আরও দুজন। এছাড়া সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে একজন। নিহত পাঁচজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল। নিখোঁজদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

শুক্রবার দুপুরে রাঙামাটি চট্টগ্রাম ইপিজেড থেকে আসা একদল পর্যটক রাঙামাটির পর্যটন ঘাট থেকে ইঞ্চিনচালিত বোটে করে কাপ্তাই নৌ ভ্রমণে বের হয়। এসময় রাঙামাটি জেলা প্রশাসক বাংলোর দক্ষিণে পুরণো রাজার বাড়ি এলাকা দিয়ে যাওয়ার সময় অপর আরেবটি ইঞ্জিনচালিত নৌকা ওভারটেক করতে গিয়ে হঠাৎ একটি বোট উল্টে গিয়ে ডুবে যায়। এতে পাঁচ নারী নিহত হয়। উল্টে যাওয়ার ঘটনায় পাঁচজনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের উদ্ধার কমীরা। এদের মধ্যে রিনা (১৬), শিলা (২৬), আসমার (৩০) পরিচয় পাওয়া গেছে। অপর দুজনের পরিচয় পাওয়া যায়নি।

এদিকে প্রায় একই সময়ে কাপ্তাই উপজেলায় শিলছড়ি এলাকায় চট্টগ্রাম থেকে আসা পূণ্যার্থীরা দুটি ইঞ্জিনচালিত বোটে করে কর্ণফুলী নদীর তীরে মন্দিরগুলোতে তীর্থ ভ্রমণে যায়। এসময় চা বাগানের পাশের মন্দিরে বোট দুটি ভিড়লে একটি ডুবে যায়।  এ ঘটনায় দেবলীলা (১০) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে উদ্ধারকারীরা।

এতে বিনয় মজুমদার (৫), টুম্পা মজুদমদার (৩০) নামে দুজন নিখোঁজ রয়েছে। এদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরিরা।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল বলেন, মূলত অতিরিক্ত যাত্রী তোলায় এই দুর্ঘটনা ঘটেছে।

রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ জানান, রাঙামাটি কাপ্তাই হ্রদে ইঞ্জিনচালিত বোট ডুবে পাঁচজন নিহত হয়েছে। অন্যদিকে কাপ্তাই কর্ণফুলী নদীতে বোট ডুবে দুজন নিখোঁজ রয়েছে। এদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে সকাল সাড়ে নয়টার দিকে চট্টগ্রাম থেকে আসা পর্যটকবাহী একটি বাস রাঙামাটির সাপছড়িতে উল্টে গেলে নিহত হয় একজন। আহত হয় ২৭ জন। এদের রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :