কেজরিওয়ালের শপথে দাওয়াত পাননি বিজেপিবিরোধী কেউ

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:০১ | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১১:২৪
ফাইল ছবি

তৃতীয় বার দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন অরবিন্দ কেজরিওয়াল। রবিবার রাজধানীর রামলীলা ময়দানে শপথ গ্রহণ করবেন তিনি। তাতে আমন্ত্রিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সমেত দিল্লি থেকে নির্বাচিত বিজেপি সাংসদরাও। তবে এ দিনই নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসী যাওয়ার কথা প্রধানমন্ত্রীর। ফলে কেজরিওয়ালের শপথগ্রহণে তিনি উপস্থিত থাকবেন কি না, তা নিয়ে সংশয় রয়েছে।

এবারের বিধানসভা নির্বাচনে জয়ী আট বিজেপি বিধায়ককেও শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন কেজরিওয়াল। তবে বিজেপিবিরোধী কোনো দলের কোনো নেতার নাম অতিথি তালিকায় নেই বলে জানা গিয়েছে। নেই অন্য রাজ্যের কোনো মুখ্যমন্ত্রীর নামও। তার জায়গায় রাজধানীর বিভিন্ন স্কুল থেকে কমপক্ষে ৫০ জন শিক্ষক-শিক্ষিকা, চিকিৎসক, পরীক্ষায় শীর্ষ স্থানাধিকারী পড়ুয়া, অটো চালক, এবং সাফাইকর্মীদের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।

সম্প্রতি বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দিল্লিতে ক্ষমতায় ফিরেছেন কেজরিওয়াল। দিল্লিতে ৭০টি আসনের মধ্যে ৬২-তেই জয়ী হয়েছে তার আম আদমি পার্টি (আপ)। মণীশ সিসৌদিয়া, সত্যেন্দ্র জৈন, গোপাল রাই, কৈলাস গহলৌত, ইমরান হুসেন, রাজেন্দ্র গৌতমের মতো নেতাদের এবারেও কেজরিওয়ালের সরকারে গুরুত্বপূর্ণ দায়িত্ব হাতে পাবেন বলে দলীয় সূত্রে খবর। সেই সঙ্গে অতিশী মারলেনা এবং রাঘব চাড্ডারাও মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ পদ পেতে পারেন বলে রয়েছে জল্পনা।

এ নিয়ে আপের তরফে এখনো পর্যন্ত আনুষ্ঠানিক ঘোষণা হয়নি যদিও, তবে শনিবার রাতেই সম্ভাব্য মন্ত্রীগোষ্ঠীকে নিয়ে বিশেষ নৈশভোজের আয়োজন করেন কেজরিওয়াল। সেখানে আগামী পাঁচ বছর কোন পথে কাজকর্ম এগোবে, প্রথম তিন মাসে কোন ক্ষেত্রগুলোকে প্রাধান্য দেওয়া হবে তা নিয়ে বিশদ আলোচনা হয়। -আনন্দবাজার

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :