হামলার পাঁচ দিনেও নেয়া হয়নি আইনি পদক্ষেপ!

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:০৮

সুনামগঞ্জের টেকেরঘাট পুলিশ ফাঁড়ি সংলগ্ন চুনাপাথর খনি প্রকল্প মাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজে হামলার সময় চাইনিজ কুড়ালসহ সিহাব সরোয়ার শিপু নামে মাদকাসক্ত এক আসামিকে আটকের পাঁচ দিন পেরিয়ে গেলেও নেয়া হয়নি আইনগত কোনো পদক্ষেপ। এতে ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকসহ সর্বস্তরের জনসাধারণের মাঝে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে ছাত্রছাত্রী ও এলাকাবাসী জানায়, গত বুধবার দুপুরে সিহাব সারোয়ার শিপু টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের উত্ত্যক্ত করে। এ সময় সংশ্লিস্ট কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র মিতুন প্রতিবাদ করার কারণে চাইনিজ কুড়াল নিয়ে শিপু কলেজের ভেতরেই হামলা করে। এ সময় কলেজ শিক্ষক ও শিক্ষার্থীরা মিলে শিপুকে চাইনিজ কুড়ালসহ আটক করে গাছের সঙ্গে বেঁধে রাখে। খবর পেয়ে পুলিশ ও এলাকাবাসী ঘটনাস্থলে যাওয়ার পর বিকাল সাড়ে ৪টায় সালিশ বসে। কিন্তু সালিসের মাধ্যমে সমাধান না হওয়ার কারণে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। পরে পরিস্থিতি সামাল দিতে কলেজ কর্তৃপক্ষ শিপুকে চাইনিজ কুড়ালসহ টেকেরঘাট পুলিশ ক্যাম্পের হেফাজতে নেয়। পরদিন বিকালে আবার সালিশ বসে সমাধান করার আশ্বাস দিয়ে শিপুকে গোপনে তার মা সহকারী প্রাথমিক স্কুল শিক্ষক মনোয়ারা বেগমের হেফাজতে দিয়ে দেয়া হয়। কিন্তু হামলার ঘটনার পাঁচ দিন পেরিয়ে গেলেও হয়নি কোনো সালিশ এবং নেয়া হয়নি আইনগত কোনো পদক্ষেপ।

এ বিষয়ে টেকেরঘাট পুলিশ ফাঁড়ি এএসআই মুসা বলেন, চাইনিজ কুড়ালসহ সিহাব সারোয়ার শিপু নামের একজনকে আটক করার বিষয়টি জানতে পেরেছি। কিন্তু কলেজ কর্তৃপক্ষ আমাদের কাছে অস্ত্র জমা দেয়নি এবং লিখিত কোনো অভিযোগও করেনি।

চুনাপাথর খনি প্রকল্প মাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ খাইরুল আলম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সালিসের মাধ্যমে শিপুর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সালিসের মাধ্যমে সমাধানের কথা বলে এই ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা চলছে বলে অভিযোগ উঠেছে। তাই এ ব্যাপারে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছেন সংশ্লিষ্ট কলেজের কোমলমতি ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকসহ সর্বস্তরের জনগণ।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :