সিআইডির হাতে ধরা ‘জিনের বাদশা’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২০

জিনের বাদশা পরিচয়ে মোবাইলে বিভিন্ন পুরস্কারের প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তার নাম জমিল হোসেন ওরফে আজিম হুজুর।

মঙ্গলবার রাতে ফরিদপুরের মধুখালী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার ফারুক হোসেন ঢাকাটাইমসকে জানান, প্রতারক জামিল হোসেন মোবাইল ফোনে পুরস্কারের প্রলোভন দেখিয়ে প্রতারণা করতেন। নিজেকে কখনও জিনের বাদশা আবার কখনও বিকাশে অর্থ জিতেছেন এমন প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। তিনি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। দীর্ঘদিন ধরে জাল আইডি কার্ড ব্যবহার করে নতুন সিম কিনে বিকাশ অ্যাকাউন্ট খুলে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

সিআইডির এই কর্মকর্তা জানান, প্রতারণায় উপার্জিত টাকার উৎস গোপন করতে চক্রের বিভিন্ন সদস্যের কাছে সেই টাকা জমা রাখতেন আজিম হুজুর। পরে দেশের বিভিন্ন এলাকা থেকে সেই টাকা উত্তোলন করতেন। চক্রের মাধ্যমে প্রতারিত শিমুল মাহমুদ নামে একজন গুলশান থানায় অভিযোগ করেন। সেই অভিযোগের সূত্র ধরে চক্রটিকে ধরতে মাঠে নামে সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের ইকোনোমিক ক্রাইম স্কোয়াডের একটি দল। ফরিদপুরে অভিযান চালিয়ে এই চক্রের একজন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

প্রতারণার শিকার শিমুল মাহমুদ জানান, তার ব্যক্তিগত মোবাইলে একটি এসএমএস আছে গোল্ডেন অফারের। সেখানে বলা হয়, দুই লাখ ২০ হাজার টাকা জয়ী হয়েছেন। এই পুরস্কারের টাকা পেতে ৫০ হাজার টাকা বিকাশে পাঠাতে হবে। পরে ৪৪ হাজার টাকা বিকাশে পাঠিয়ে দেন তিনি। এরপর সেই মোবাইল নম্বর বন্ধ করে দিলে তিনি বুঝতে পারেন প্রতারণার শিকার হয়েছেন। এই ঘটনায় গুলশান থানায় একটি অভিযোগ করেন তিনি।

ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :