মুজিববর্ষে ছোটদের লেখা-আঁকায় বই বের করবে ফুলকি

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:১৪ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:১২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর বর্ষব্যাপী আয়োজন মুজিববর্ষ উপলক্ষে ছোটদের লেখা ও আঁকায় ‘ছোটদের বন্ধু বঙ্গবন্ধু’ নামে ছড়ার বই বের করবে ফুলকি খেলাঘর আসর।

সংগঠনটির সভাপতি অশোকেশ রায় ও সাধারণ সম্পাদক মোহাম্মদ তৌহিদুজ্জামানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এই বইয়ের জন্য ২ থেকে ১৫ বছরের শিশুরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ৪ থেকে ৮ লাইনের ছড়া ও বঙ্গবন্ধুর ওপর আঁকা ছবি জমা দিতে পারবে।

নির্বাচিত ১০০ জনের ছড়া ও ১০০ জনের আঁকা ছবি নিয়ে প্রকাশিত হবে ছোটদের বন্ধু বঙ্গবন্ধু। বই প্রকাশের সম্ভাব্য তারিখ ১৭ মার্চ ২০২০। সব ক্ষুদে লিখিয়ে ও আঁকিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ মুজিববর্ষ উদযাপনে ফুলকি খেলাঘর আসর আয়োজিত বঙ্গবন্ধু শিশু মেলা ২০২০-এ আমন্ত্রণ পাবে। মেলায় লিখিয়ে বন্ধুরা তাদের লেখা পাঠের সুযোগ পাবে, আর আঁকিয়ে বন্ধুদের ছবি নিয়ে চিত্র প্রদর্শনী হবে। দিনব্যাপী মেলার সম্ভাব্য তারিখ ২৭ মার্চ ২০২০। মেলায় সকল লিখিয়ে-আঁকিয়ে বন্ধুকে পুরস্কারও দেওয়া হবে।

ফুলকি খেলাঘর আসরের সরবরাহ করা কাগজে নিজ হাতে ছড়া লিখে ও ছবি এঁকে জমা দিতে হবে। বইটিতে ক্ষুদে লিখিয়েদের লেখা হুবহু ছাপা হবে। তাই সুন্দর অক্ষরে লেখা জমা দিতে আহ্বান করা হয়েছে। লেখা-আঁকার জন্য নির্ধারিত কাগজ ও নিবন্ধন ফরম সংগ্রহ করতে হবে। লেখা ও আঁকা জমা দেওয়ার শেষ তারিখ ২৯ ফেব্রুয়ারি। নিবন্ধন ফি ৫০ টাকা।

অমর একুশে গ্রন্থমেলা ২০২০-এ কেন্দ্রীয় খেলাঘর আসর (স্টল নম্বর ২৫, বাংলা একাডেমি) ও ফুলকি বই কেন্দ্র (স্টল নম্বর ৭৮৬, শিশু কর্নার, সোহরাওয়ার্দী উদ্যান) থেকে কাগজ-নিবন্ধন ফরম সংগ্রহ করা যাবে এবং সেখানেই জমা দিতে হবে।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :