সামাজিক দূরত্ব রাখতে দোকানের সামনে গোলবৃত্ত

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০২০, ১৪:৪৪ | প্রকাশিত : ২৭ মার্চ ২০২০, ১৪:০১

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে অভিনব উদ্যোগ নিয়েছেন মাদারীপুর জেলা ছাত্রলীগের সাহিত্য সম্পাদক শিহাব উদ্দিন। সামাজিক দূরত্ব রক্ষার জন্য ব্যক্তি উদ্যোগে শিবচর বাজারের নিত্যপণ্য ও ওষুদের দোকানের সামনে গোলবৃত্ত দিয়ে দিচ্ছেন। এতে যারা জরুরি প্রয়োজনে ওষুধ কিংবা নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে দোকানে যাচ্ছেন, তাদের সামাজিক দূরত্ব বজায় থাকছে। এতে করে সামাজিক দূরত্বও বজায় থাকবে বলে তিনি মনে করেন।

জানা গেছে, সামাজিক দূরত্ব বজায় রাখতে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানের সামনে এক মিটার দূরত্ব বজায় রেখে গোলবৃত্ত দিয়ে চিহ্ন এঁকে দিচ্ছেন জেলা ছাত্রলীগের সাহিত্য সম্পাদক শিহাব উদ্দিন। যারা এসব দোকানে আসছেন নির্দিষ্ট দূরত্বে এক মিটারের অধিক দূরত্বে তারা বৃত্তাকার স্থানে লাইনে দাঁড়িয়ে ওষুধসহ নিত্য প্রয়োজনীয় পণ্য কিনছেন। দোকানের সামনে ভিড় পরিহার করে সামাজিক দূরত্ব রক্ষা করে ক্রেতারা কেনাকাটা করছেন।

শুক্রবার সকাল থেকেই কয়েকজন স্বেচ্ছাসেবক নিয়ে বাজারের ওষুধ ও নিত্যপণ্যের দোকানগুলোতে ঘুরে ঘুরে তিনি এই কার্যক্রম চালান।

অন্যদিকে মাদারীপুরের চার উপজেলাতেই জনগণের গতিসীমা নিয়ন্ত্রণ আরোপ করায় জনজীবনে অচলাবস্থা নেমে এসেছে। জরুরি ও নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ছাড়া বন্ধ রয়েছে সব দোকান। দেশের প্রথম লকডাউন হওয়ায় শিবচর উপজেলায় আট দিনের মতো চলছে জনজীবন। তবে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও স্বল্প আয়ের মানুষের মাঝে খাবার-ওষুধ সহায়তার গতিবেগ আরো বেড়েছে।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :