অনাহারে বৃদ্ধা, খাবার নিয়ে ছুটে গেলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ মার্চ ২০২০, ১৯:৩৮ | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১৯:১৫

নসিমনের চাকায় জীবন চলে হানিফের। ঘরে বৃদ্ধা মা। দুটো টাকা আয় হলে উনুনে হাড়ি ওঠে। নয়তো একবেলা খেয়ে দুবেলা উপোস। করোনার ছুটিতে ঘুরছে না নসিমনের চাকা। ঘরে খাবার নেই। অনাহারে বৃদ্ধা মা।

সোমবার ফরিদপুরের মধুখালী উপজেলার ব্যাসদী গ্রামের এই খবরটি পৌঁছে যায় জেলা প্রশাসনের কাছে। সেই সূত্রে খবর পেয়ে এক মুহূর্ত দেরি করলেন না উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তফা মনোয়ার।

চাল-ডাল-আলুসহ নিত্য প্রয়োজনীয় খাবার নিয়ে পৌঁছে গেলেন অনাহারী সেই মায়ের বাড়ি। অপরিসর বাড়িটির কাঁচা মাটির উঠোন। টিনের ঘর। বাঁশের খুঁটি মাথায় তুলে রেখেছে টিনের চাল। ঘরের মেঝেও মাটির। বৃদ্ধা বসেছিলেন দাওয়াতেই। ঘর থেকে বেরিয়ে এলেন ছেলে হানিফও।

খাবার সামগ্রী হাতে তুলে দিতেই বৃদ্ধা দুই চোখের পানি ছেড়ে দিলেন। প্রার্থনা করলেন ভেজা চোখে। অসহায় ছেলের চোখ দুটোও তখন ছল ছল। ইউএনও মোস্তফা মনোয়ারসহ অন্যদের মনটাও তো মাটির গড়া! আপ্লুত হয়ে পড়লেন তারাও।

করোনা প্রাদুর্ভাব ঠেকাতে ছুটিতে দেশ। বন্ধ দোকানপাট। চলছে না গাড়ি। শূন্য পথঘাট। স্বল্প আয়ের মানুষও আজ গৃহবন্দী। কাজ নেই। অনেকের ঘরে নেই খাবার। সেইসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ফরিদপুরের মধুখালী উপজেলা প্রশাসন ও পরিষদ। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাওয়া খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে অসহায় ও সাময়িক কর্মহীন স্বল্পআয়ের মানুষের দুয়ারে দুয়ারে।

সোমবার মধুখালী উপজেলার শ্রীপুর, ব্যাসদীসহ বিভিন্ন গ্রামের হতদরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করে উপজেলা প্রশাসন। এর মধ্যে ছিল, চাল, ডাল, আলুসহ বিভিন্ন প্রয়োজনীয় দ্রব্য।

সাধারণ ছুটির কারণে ক্ষতিগ্রস্ত হয়েছেন উপজেলার নরসুন্দররা (সেলুনকর্মী)। সাময়িকভাবে কর্মহীন হয়ে পড়ায় আয় বন্ধ হয়ে গেছে। পরিবার-পরিজন নিয়ে জীবনযাপনে হিমশিম খেতে হচ্ছে তাদের। বিষয়টি বিবেচনা করে তাদের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তফা মনোয়ার, উপজেলা চেয়ারম্যান মির্জা মনিরুজ্জামান বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন। সহায়তা করেছেন আনসার ও ভিডিপির সদস্য স্থানীয়রা।

জানতে চাইলে ইউএনও মোস্তফা মনোয়ার বলেন, ‘যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হচ্ছে, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত খাদ্য সামগ্রী অসহায় মানুষের দুয়ারে পৌঁছে দিবো।’

এর আগে গত রবিবার উপজেলার গোন্দারদিয়া, আড়কান্দি,আমডাঙ্গা, পুরান মধুখালী, বৈকণ্ঠপুর, রামদিয়া এলাকার শতাধিক লোকের মাঝেও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/ ৩০ মার্চ/ এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :