করোনা সংকট

১০ হাজার পরিবারে খাবার পৌঁছে দিলেন সাংসদ ডা. মিল্লাত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২০, ১৩:৩৮ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২০, ১৩:২৪

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গৃহবন্দী মানুষ। ঘর থেকে বেরোনো বারণ। তাই ঘুরছে না দিনমুজুরের আয়ের চাকা। হাড়ি চড়ছে না অসহায় পরিবারের উনুনে। একবেলা খেয়ে দুবেলা উপোস। তাদের কথা ভেবে নিজের হাতে খাবার বয়ে নিয়ে দুয়ারে দুয়ারে গেলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না।

সংসদ সদস্যের এমন মহানুভবতায় মুগ্ধ সদর ও কামারখন্দ উপজেলার মানুষ। গত কয়েকদিনে ১০ হাজারের বেশি পরিবারে চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেলসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। ছিল সুরক্ষা সামগ্রী মাস্ক, সাবান আর হ্যান্ডস্যানিটাইজারও।

ব্যক্তিগত তহবিল এবং সরকারি বরাদ্দ থেকে এসব ত্রাণ সামগ্রী দিনমুজুর ও দুস্থ পরিবারের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন একাধিকবারের নির্বাচিত সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত। সকাল থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত নিরলস কাজ করে যাচ্ছেন তিনি। এ ছাড়া এ ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে তাঁর ব্যক্তিগত উদ্যোগে গড়ে তোলা স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের ব্যানারে।

গত কয়েকদিনে কাওয়াখোলা, এসএস রোড, সয়দাবাদ, কামারখন্দসহ বিভিন্ন এলাকায় ১০ হাজার পরিবার এই ত্রাণ সহায়তা পেয়েছে।

শুধু ত্রাণের খাদ্য সামগ্রী বিতরণই নয়, করোনাভাইরাসের সংক্রমণ থেকে দূরে থাকতে সচেতনতা তৈরিতেও কাজ করছেন দেশের স্বনামধন্য এই বিশিষ্ট কার্ডিয়াক সার্জন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ডা. হাবিবে মিল্লাত ঢাকা টাইমসকে বলেন, ‘করোনা ঠেকাতে নিজে সচেতন হতে হবে। অন্যকে সচেতন করতে হবে। করোনার কারণে গৃহবন্দী সিরাজগঞ্জ ও কামারখন্দের ১০ হাজার পরিবারের মধ্যে আমার ব্যক্তিগত তহবিল থেকে এবং সরকারিভাবে চাল, ডাল, পেঁয়াজ, আলু, তেল, লবণসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছি। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগপর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।’

এর আগেও বিভিন্ন সময় দুর্যোগ মোকাবিলায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন ডা. হাবিবে মিল্লাত। ব্যক্তিজীবনে তিনি তাঁর মরহুম পিতা ছানাউল্লাহ আনছারীর স্মরণে গড়ে তুলেছেন আনছারী ফাউন্ডেশন। যার মাধ্যমে দরিদ্র ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তিসহ দুস্থ মানুষের কল্যাণে নানা সহায়তা করে আসছেন।

(ঢাকাটাইমস/ ১ এপ্রিল/ এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :