উইম্বলডন বাতিল হওয়ায় ভেঙে পড়লেন ফেদারার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২০, ১৪:৫৯

করোনার কারণে এবার বাতিল হয়ে গেল টেনিসের ঐতিহ্যশালী টুর্নামেন্ট উইম্বলডনও। আর তাতে বেশ ভেঙে পড়েছেন সুইস টেনিস কিংবদন্তি রজার ফেদেরার।

উইম্বলডন আর ফেদেরার যেন সমার্থক। রেকর্ড আটবার উইম্বলডন জিতেছেন ২০টি গ্র্যান্ডস্ল্যামের মালিক রজার ফেদেরার। এমনিতেই হাঁটুর অস্ত্রোপচারের জন্য বেশ কিছুদিন কোর্টের বাইরে ছিলেন তিনি। কিন্তু করোনা ধাক্কায় আপাতত বিশ্ব টেনিসের সব টুর্নামেন্ট বন্ধ থাকায় ফিট হওয়ার জন্য অনেকটা সময় পেয়ে যান কিংবদন্তি টেনিস তারকা। তাই অনুশীলনও শুরু করে দিয়েছিলেন ঘরবন্দি ফেডেক্স। নিজের পয়মন্ত গ্র্যান্ডস্ল্যামের জন্যই তৈরি হচ্ছিলেন।

অনেকেই ভেবেছিলেন এবার উইম্বলডন জিতে পেশাদারী টেনিস সার্কিট থেকে সরে দাঁড়াবেন রজার ফেদেরার। কিন্তু অলিম্পিক থেকে উইম্বলডন এবার কোনটাই হচ্ছে না। ফলে পরিকল্পনায় ধাক্কা! পরের বছর উইম্বলডন ফেদেরার আবার কী র‌্যাকেট হাতে নামবেন নিজের প্রিয় গ্রাস কোর্টে! সেটা সময়ই বলবে।

যদিও ২৯ জুন থেকে উইম্বলডন শুরু হওয়ার কথা ছিল। উইম্বলডন শুরু হতে অবশ্য এখনও অনেকটা সময় বাকি। তবুও কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না কর্তৃপক্ষ। ১৯৩৯ থেকে ১৯৪৫ সাল পর্যন্ত দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় বাতিল হয়েচিল টেনিসের ঐতিহ্যশালী টুর্নামেন্ট উইম্বলডন। তার পর এই প্রথম ফের বাতিল হল উইম্বলডন।

(ঢাকাটাইমস/০২ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :