মার্টিনেজ নয়, মেসির পাশে খেলার যোগ্য নেইমার: রিভালদো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ১০:২৩

বার্সেলোনায় লিওনেল মেসির পাশে খেলার মতো সামর্থ্য নেই লাউতারো মার্টিনেজের। ইন্টার মিলানের এই আর্জেন্টাইন নয় মেসির পাশে খেলার যোগ্যতা প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ব্রাজিলীয়ান তারকা নেইমারেরই রয়েছে বলে মনে করেন রিভালদো।

প্রায় পাঁচ বছর বার্সার জার্সিতে আড়াইশোর বেশি ম্যাচ খেলেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রিভালদো।

২০২০-২১ মৌসুমে কাতালান দলটির শক্তি বাড়াতে এক যোগে পিএসজি থেকে নেইমার ও ইন্টার থেকে মার্টিনেজকে ভেড়ানোর চেষ্টা চালানো হচ্ছে। এমন সংবাদ বেশ কয়েকদিন ধরে প্রকাশ করা হচ্ছে।

সম্প্রতি বেটফেয়ার নামক একটি ওয়েবসাইটে কলাম লিখেছেন রিভালদো। সেখানে ২২ বছর বয়সী মার্টিনেজের তুলনায় ২৮ বছর বয়সী নেইমারকেই এগিয়ে রাখছেন তিনি।

‘গুঞ্জন রয়েছে বার্সেলোনা আগামী মৌসুমে নেইমার ও লাউতারো মার্টিনেজ দুইজনকেই দলে ভেড়াতে চায়। তরুণ আর্জেন্টাইন অনেক ভালো খেলোয়াড়। আমার মতে মেসির সঙ্গে সেরা একাদশে খেলার যোগ্যতা নেইমারেরই রয়েছে।’

উসমানে দেম্বেলে, আঁতোয়া গ্রিজমানের মতো তারকাদের দিকে ইঙ্গিত করে রিভালদো বলেন, ‘বেশ কয়েকবছর ধরে আমরা দেখেছি মেসির সঙ্গে অনেক দুর্দান্ত খেলোয়াড়রাও কুলিয়ে উঠতে পারেন না। প্রত্যাশা অনুযায়ী নিজেদের মেলে ধরতে ব্যর্থ তারা। অন্যদিকে বিশ্বে নেইমার-লুইজ সুরাজের মতো অল্প কিছু খেলোয়াড় রয়েছে যারা মাঠে নেমেও চাপ সামলাতে সক্ষম। তারা নিজের জাত চেনাতে সামর্থ্য হয়েছেন।’

২০০২ সালে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা রিভালদো মনে করেন, মার্টিনেজকে নিয়ে না ভেবে নতুন মৌসুমে নেইমারকে নিয়েই ভাবা উচিৎ ক্লাব কর্তৃপক্ষের।

‘নেইমার কখনই মাঠে নেমে শঙ্কিত হননি। তাই ক্লাবেরও উচিৎ তাকেই প্রাধান্য দেয়া। মার্টিনেজ তরুণ। তিনি মেধাবী ফরোয়ার্ড। তবে আরও দুই-তিন বছর পর ভালো দল পেতে পারেন। তাই আমার মনে হয় বার্সার উচিৎ শুধু নেইমারকে নিয়েই ভাবা।’

বার্সার হয়ে একটি চ্যাম্পিয়নস ট্রফি, দুটি লা লিগা ও তিনটি কোপা দেল রে জেতার পর ২০১৭ সালে সবাইকে অবাক করে প্যারিসে পাড়ি জমান নেইমার।

অন্যদিকে ২০১৮ সালে ইন্টারে যোগ দিয়ে স্বমহিমায় দ্যুতি ছড়াচ্ছেন মার্টিনেজ। এরই মধ্যে আর্জেন্টিনা জাতীয় দলে মেসির সঙ্গে বেশ কয়েকটি ম্যাচে জুটিও গড়েছেন তিনি।

(ঢাকাটাইমস/০৫ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

মুখোমুখি হচ্ছে কেকেআর ও আরসিবি, আলোচনায় কোহলি-গম্ভীর দ্বৈরথ

সাকিব যে দলে খেলে, সে দল ভাগ্যবান: নিক পোথাস

যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক হচ্ছে ৩৬ বলে সেঞ্চুরি করা কোরি অ্যান্ডারসনের

লিটনের রানে ফেরা নিয়ে যা বললেন টাইগার কোচ নিক পোথাস

মেসির খেলার খবর শুনেই শেষ ম্যাচের টিকিট

এবার জিম্বাবুয়ে সিরিজেও সৌম্যকে নিয়ে শঙ্কা

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

এই বিভাগের সব খবর

শিরোনাম :