উজিরপুরে একজনের করোনা সন্দেহে পাঁচ বাড়ি লকডাউন

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি
| আপডেট : ০৭ এপ্রিল ২০২০, ১১:০১ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২০, ১০:১৪

বরিশালের উজিরপুর পৌর এলাকায় এক ফল ব্যবসায়ী করোনায় আক্রান্ত হয়েছেন- এমন সন্দেহে আশপাশের পাঁচটি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। সোমবার রাত সাড়ে ৯টা থেকে বাড়িগুলো লকডাউন ঘোষণা করা হয়।

স্থানীয় কয়েকজন জানান, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের রাখালতলা কালির বাজার এলাকার বাসিন্দা ফল ব্যবসায়ী আব্দুর রশিদ বেপারী (৬০) দুদিন আগে জ্বর ও গলা ব্যথা নিয়ে বরিশাল নগরী থেকে বাড়িতে আসেন। রবিবার তার স্বাস্থ্যের অবনতি ঘটে। বিষয়টি জানতে পেরে এলাকাবাসী উপজেলা প্রশাসনকে খবর দেয়।

খবর পেয়ে উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রনতি বিশ্বাস, পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শওকত আলী সোমবার রাতে ওই ব্যক্তির বাড়িতে যান। তারা ওই ব্যক্তির জ্বর সর্দি-কাশি ও গলা ব্যথার উপসর্গের বর্ণনা শুনে প্রাথমিকভাবে তাকে করোনায় আক্রান্ত বলে সন্দেহ করেন।

এসব উপসর্গের কারনে আব্দুর রশিদকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন। পাশাপাশি আশেপাশের পাঁচটি বাড়ি লকডাউন ঘোষণা করে লাল পতাকা উড়িয়ে দেয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শওকত আলী বলেন, ‘মঙ্গলবার সকালে অসুস্থ ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হবে। উপজেলা প্রশাসনের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আব্দুর রশিদ বেপারীর বাড়িসহ পাঁচটি বাড়ির সকল সদস্যদের কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।’

উপজেলা নির্বাহী অফিসার প্রনতি বিশ্বাস জানান, ‘করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে অসুস্থ আব্দুর রশিদ বেপারীর বাড়িসহ পাঁচটি বাড়ি লকডাউন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কাউকে বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।’

ঢাকাটাইমস/০এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

আমাদের স্বপ্নকে বাস্তবে পরিণত করেন প্রধানমন্ত্রী: অর্থ প্রতিমন্ত্রী

সাতক্ষীরায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

উপজেলা নির্বাচন: মির্জাপুরে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ

বরিশালে মাদকসহ চার নারী-পুরুষ গ্রেপ্তার 

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

এই বিভাগের সব খবর

শিরোনাম :