ঘরে থাকার প্রতিশ্রুতি নিয়ে আ.লীগ নেতার খাদ্য সহায়তা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২০, ১১:০৫

করোনায় লণ্ডভণ্ড সারা বিশ্ব। প্রাণঘাতী ভাইরাসটির ছোবল থেকে রক্ষা পায়নি বাংলাদেশও। করোনার প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে সবাইকে ঘরে ঘরে থাকার আহ্বান জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে। কিন্তু এতে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়ায় তাদের অনেক কষ্টে দিন পার করতে হচ্ছে। সরকারের পাশাপাশি অনেকে ব্যক্তিগত উদ্যোগেও অসহায় এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন। কর্মহীন হয়ে পড়া মানুষদের দিচ্ছেন খাদ্য সহায়তা।

তাদের মতো টাঙ্গাইল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কার্যনিবাহী সদস্য খান আহমেদ শুভও গরিব মানুষের মধ্যে খাদ্যসামগ্রী দিচ্ছেন। ব্যক্তিগত উদ্যোগে এসব খাদ্য দেয়ার সময় তাদের কাছ থেকে ব্যতিক্রমী প্রতিশ্রুতি নিচ্ছেন। কেউ যেন ঘরে থেকে বের না হন সেই প্রতিশ্রুতি নিয়ে উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার দেড় হাজার পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। তার দেয়া খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে পাঁচ কেজি করে চাল, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, এক কেজি আলু ও একটি করে সাবান। তার এই কর্মতৎপরতা অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

খান আহমেদ শুভ জানান, যেহেতু এই মুহুর্তে করোনাভাইরাসের কোনো ভ্যাকসিন আবিষ্কার হয়নি, ঘরে থাকা ও সামাজিক দূরত্ব বজায় রাখার মাধ্যমেই এর মহামারি ঠেকানো সম্ভব। প্রধানমন্ত্রীও জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে বার বার বলছেন ঘরে থাকুন, ঘরে থাকুন, ঘরে থাকুন। প্রধানমন্ত্রীর এই মেসেজ ঘরে ঘরে পৌছে দেয়া পর তাদের কাজ থেকে প্রতিশ্রুতি আদায় করছেন।

শুভ আরও বলেন, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রতিটি ইউনিটের নেতাকর্মীদের সঙ্গে তার সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। কর্মহীন হয়ে পড়া এ উপজেলার একটি পরিবারও যেন অভুক্ত না থাকে সে বিষয়ে তিনি সবসময় সচেষ্ট রয়েছেন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তিনি নিজে অথবা নেতাকর্মীর মাধ্যমে অসহায় পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছানো হচ্ছে। এক্ষেত্রেও ঘরে থাকার প্রতিশ্রুতি আদায় করা হচ্ছে বলে তিনি জানান।

ঢাকাটাইমস/১৪এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :