মাদারীপুর জেলা লকডাউন

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ এপ্রিল ২০২০, ১৮:১১ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২০, ১৭:৫৮

নোভেল করোনাইভাইরাসের প্রার্দুভাগ বাড়তে থাকায় মাদারীপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেন। রাত ১০টা থেকে এই আদেশ কার্যকর হবে এবং পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এটি বহাল থাকবে। জেলার তিনটি উপজেলা এর আগেই লকডাউন ঘোষণা করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, এই আদেশের বলে এই জেলা থেকে কেউ অন্য জেলায় যেতে পারবেন না এবং অন্য জেলা থেকে এ জেলায় কেউ প্রবেশ করতে পারবেন না। এমনকি জাতীয়, আঞ্চলিক সড়ক-মহাসড়ক ও নৌপথ দিয়ে কেউ যাতায়াতও এ সময় সম্পূর্ণ বন্ধ থাকবে।

এছাড়া জেলায় সব ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষি পণ্য, খাদ্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং, ওষুধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন, কর্মী এবং সরকার কর্তৃক সময়ে ঘোষিত অন্যান্য জরুরি পরিষেবা-এর আওতার বাইরে থাকবে। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে।

জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, ‘জেলার যেসব হাট-বাজার নির্দিষ্ট ছোট পরিসরে ছিল সেগুলো সামাজিক দূরত্ব মেনে খোলা মাঠে বা উন্মুক্ত স্থানে করা হয়েছে। যেখানে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কাঁচামাল কেনাবেচা করা যাবে। এছাড়া সরকার কর্তৃক ঘোষিত বিধি-বিধান মেনে চলতে হবে। কেউ এই আদেশ অমান্য করলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, মাদারীপুর জেলায় এই পর্যন্ত ১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত। এর মধ্যে শিবচর ১৫ জন, সদরে ‍দুজন, কালকিনি ও রাজৈর একজন করে আক্রান্ত হয়েছে।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :