করোনার তাণ্ডবের কথা জানতেনই না এই দম্পতি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২০, ১১:৩১

করোনাভাইরাস মহামারিতে কাঁপছে গোটা বিশ্ব। পৃথিবীর বাইরে মহাকাশ কেন্দ্রেও এই ভাইরাসের আতঙ্ক দেখা গেছে। তবে পৃথিবীতে থেকেও দুই জন করোনা নামের ভাইরাসের কথা এতদিন জানতেন না। এই অদৃশ্য শত্রু যে এভাবে বিশ্বকে বন্দি করে ফেলেছে তাও তাদের ছিল অজানা।

এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, একঘেয়ে জীবনে বিরক্ত হয়ে উঠেছিলেন দুজনে। অফিস আর বাড়ি। এই বাধা গণ্ডিতে থাকতে দম বন্ধ হয়ে আসছি দুজনের। তাই একদিন ঠিক করলেন, এবার চাকরি ছেড়ে বিশ্বভ্রমণে বেড়িয়ে পড়বেন দুজনে মিলে। যেমন ভাবনা তেমন কাজ।

যুক্তরাজ্যের বাসিন্দা রায়ান ওসবার্ন ও এলিনা ম্যানিহেটি স্বামী—স্ত্রী। দুজনেই ঘুরতে ভালবাসেন। তাই বাধা—ধরা জীবনে তাদের মন টেকে না। তাই ছোট নৌকা নিয়ে দুজনে বিশ্বভ্রমণে বেরোন। কিন্তু এর মধ্যে যে এত কিছু হয়ে গিয়েছে তা তারা কেউই টের পাননি। ফলে করোনাভাইরাসের পুরো ঘটনা শুনে দুজনে থ। এতদিন ধরে তারা জানতেনই না, করোনা নামের কোনো এক ভাইরাস গোটা দুনিয়ায় তাণ্ডব চালাচ্ছে। তারা দুজন ছিলেন নিজেদের মতো।

ম্যানচেস্টারের বাসিন্দা রায়ান ও এলিনা ক্যারিবিয়ান দ্বীপের একটি ছোট্ট বন্দরে তাদের নৌকো ভিড়িয়ে সব জানতে পারেন। ভ্রমণের সময় তারা কেউই পরিবারের সঙ্গে যোগাযোগ রাখেননি। ঘুরতে ঘুরতে তারা কোনো খারাপ সংবাদ শুনতে চান না, সেই জন্য পরিবারের লোকজনকেও বলেছিলেন যোগাযোগ না রাখতে। আর তা এতগুলো দিন করোনার প্রকোপ সম্পর্কে তারা কিছুই জানতে পারেননি। ফেব্রুয়ারি মাসে দুজনে বিশ্বভ্রমণের উদ্দেশ্যে বেরিয়ে পড়েন। তারপর থেকে দুজনে ছিলেন গোটা দুনিয়া থেকে আলাদা। বিশ্বের কোনো খবরই তারা রাখেননি!

এলিনা ইতালির লম্বার্ডি অঞ্চলের মানুষ। ওই অঞ্চলে করোনার প্রকোপ সব থেকে বেশি ছিল। ইলিনা বলছিলেন, ফেব্রুয়ারি মাসে আমরা আটলান্টিক মহাসাগর থেকে যাত্রা শুরু করেছিলাম। ক্যানারি থেকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দিকে যাত্রা করব বলে একটি নৌকা কিনেছিলাম। করোনাভাইরাস সম্পর্কে সেই সময় খুব একটা জানতাম না।

তিনি জানান, শুনেছিলাম, চীনে একটি ভাইরাসের প্রকোপ বেড়েছে। এটাও শুনেছিলাম, ওই ভাইরাসের প্রকোপ মাসখানেকের মধ্যে শেষ হয়ে যাবে। তবে এই বন্দরে এসে জানতে পারি, ওটার প্রকোপ শেষ হয়নি। সারা বিশ্ব তছনছ করে দিয়েছে এই ভাইরাস।

২০১৭ সালে দুজনে মিলে চাকরি ছেড়ে বিশ্বভ্রমণে বেরনোর সিদ্ধান্ত নিয়েছিলেন এলিনা ও রায়ান।

ঢাকা টাইমস/২৬এপ্রিল/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

বুথিডং শহরের পূর্ণ নিয়ন্ত্রণ নিলো আরাকান আর্মি

এবার কোভ্যাক্সিনেও পার্শ্বপ্রতিক্রিয়া! যেসব উপসর্গ দেখা দিচ্ছে

ইসরায়েলের সঙ্গে দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস: আল-কাসাম ব্রিগেড

আফগানিস্তানে তিন স্প্যানিশ পর্যটককে গুলি করে হত্যা 

চলন্ত বাসে আগুন, ঘুমের মধ্যেই পুড়ে ৯ জনের মৃত্যু

‘পানির উৎস নিয়ে বিরোধ’ বিশ্বজুড়ে সংঘাত সৃষ্টি করছে: এরদোয়ান 

ইসরায়েলে প্রথমবারের মতো বিমান হামলা চালালো হিজবুল্লাহ

হামাসের টানেল থেকে তিন জিম্মির মরদেহ উদ্ধারের দাবি ইসরায়েলের

ইসরায়েলকে বোমা সরবরাহে কংগ্রেসে বিল পাস, বাইডেনের নিন্দা 

২৪ ঘন্টায় আরও ৩০ হাজার ফিলিস্তিনি রাফাহ ছেড়েছে: জাতিসংঘ

এই বিভাগের সব খবর

শিরোনাম :