যাত্রীশূন্য শিমুলিয়া ফেরি ঘাট

আরাফাত রায়হান সাকিব, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২০, ১৬:১১

ঈদকে কেন্দ্র করে বিগত কয়েকদিন দক্ষিণবঙ্গের ঘরমুখী যাত্রীদের উপচেপড়া ভিড় ছিল দক্ষিণবঙ্গের ২১জেলার প্রবেশদ্বার খ্যাত মুন্সীগঞ্জের লৌহজং শিমুলিয়া ফেরি ঘাটে। তবে প্রশাসনের কড়াকড়ি অবস্থান ও ফেরি বন্ধ থাকায় বুধবার ঘাট এলাকায় নতুন করে ঘরমুখী কোনো যাত্রী আসেনি। ঘাট এলাকা এখন যাত্রীশূন্য। এখন ঘূর্ণিঝড় আম্পানের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরিসহ সব নৌ-যান চলাচল বন্ধ থাকবে বলে ঘাট কর্তৃপক্ষ জানিয়েছেন।

সরেজমিনে বুধবার সকাল ১১টার দিকে ঘাট এলাকায় দেখা যায়, অল্প সংখ্যক পণ্যবাহী যানবাহন থাকলেও ঘাটে নদী পারের অপেক্ষায় যাত্রী নেই বললেই চলে। প্লাটুনগুলোতেও কোনো ফেরি নেই। মাঝ নদীতে দুটি ফেরি নোঙর রয়েছে। নতুন করে কোনো ফেরি ঘাট থেকে ছেড়ে যাচ্ছে না। খুব অল্প সংখ্যক যাত্রী সকাল থেকে উপস্থিত হলেও ফেরি বন্ধের কারণে তারাও ঢাকায় ফিরে যাচ্ছেন।

এদিকে টানা পঞ্চম দিনের মতো আজকেই ঘরমুখি মানুষকে বাড়ি ফেরা থেকে বিরত রাখতে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে ও শিমুলিয়া ঘাটে প্রবেশের বিভিন্ন রাস্তায় পুলিশি নজরদারি রাখা হয়েছে।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনর্চাজ হেলাল উদ্দিন ঢাকাটাইমসকে বলেন, মঙ্গলবার ঘাটে আসা সব যাত্রী আইনশৃঙ্খলা বাহিনীর ব্যবস্থা করা বাসে ঢাকায় ফেরত পাঠানো হয়েছে। বুধবার নতুন করে কোনো যাত্রী ঘাটে নেই। ঘাট এখন যাত্রী শূণ্য। বেলা ১১টা ২০মিনিটের দিকে সর্বশেষ তিনটি লাশবাহী অ্যাম্বুলেন্সসহ ঘাট থেকে কাঁঠালবাড়ির উদ্দেশ্যে একটি ফেরি ছেড়ে গেছে। এছাড়া কোনো ফেরি চলাচল করবে না।

(ঢাকাটাইমস/২০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :