করোনা পরীক্ষা করাতে গিয়ে ফটোসাংবাদিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২০, ২০:২৩

করোনাভাইরাস পরীক্ষা করাতে গিয়ে মারা গেছেন দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার প্রধান ফটোসাংবাদিক মিজানুর রহমান খান। তিনি বেশ কিছুদিন যাবত জ্বর-কাশিতে ভুগছিলেন।

আজ বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) করোনাভাইরাস পরীক্ষার বুথের লাইনে দাঁড়ালে সেখানেই তার মৃত্যু হয়।

মিজানুর রহমান খান বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। দ্য ইন্ডিপেনডেন্ট পত্রিকায় ১২ বছর কাজ করার পর বাংলাদেশের খবর পত্রিকায় যোগ দিয়েছিলেন তিনি।

তার স্ত্রী শিমলা রহমান জানান, কয়েকদিন ধরেই মিজানুর জ্বর এবং সর্দির মতো করোনা উপসর্গে ভুগছিলেন। এই অবস্থায় তিনি আজ বুধবার দুপুর ১২টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) স্থাপিত করোনাভাইরাস টেস্টিং বুথে নমুনা জমা দিতে যান। সেখানে অপেক্ষারত অবস্থায় অসুস্থতা বেড়ে যাওয়ায় তিনি সংজ্ঞা হারিয়ে পড়ে যান। দীর্ঘক্ষণ তিনি সেখানেই পড়েছিলেন। অবশেষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে জরুরি বিভাগে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শিমলা রহমান আরও জানান, মিজানুর আগে থেকেই কিডনি রোগে ভুগছিলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী জানান, মিজানুর রহমান খান ডিআরইউতে করোনা পরীক্ষা করাতে এসে পড়ে গেলে তাকে অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেলে পাঠানোর ব্যবস্থা করা হয়। সেখানেই তিনি মারা গেছেন বলে জেনেছি।

এ নিয়ে করোনার উপসর্গে তিন জন সাংবাদিক মারা গেলেন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন একজন সাংবাদিক।

(ঢাকাটাইমস/২০মে/এএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত