কিশোরগঞ্জে করোনায় ১৭ ব্যক্তির দাফন করেছে ইফা

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২০, ২৩:১৩

করোনাভাইরাসে মৃতদের দাফনে কিশোরগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) গঠিত ১৪০ জনের স্বেচ্ছাসেবক টিম আন্তরিকভাবে কাজ করছে। প্রতি উপজেলায় ১০ জন করে গঠিত এ টিমের প্রত্যেককে সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রশিক্ষণও দেয়া হয়েছে।

কিশোরগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ জানিয়েছেন, জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ১৭ জন ব্যক্তির দাফন কাফন করেছে ইসলামিক ফাউন্ডেশনের গঠিত স্বেচ্ছাসেবক টিম। এসব লাশ ইসলামী শরীয়াহ মোতাবেক দাফন কাফন করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এছাড়াও করোনায় মৃতদের কাফন-দাফন ও সমাজসেবামূলক কাজ করে যাচ্ছে ‘আল্লামা আযহার আলী আনোয়ার শাহ (রহ.) ফাউন্ডেশন’। এ যাবত সংগঠনটি করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া দুজনের দাফন-কাফন সম্পন্ন করেছে। এ কাজে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি গাড়িও দেয়া হয়েছে সংগঠনটিকে।

কিশোরগঞ্জ সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান জানিয়েছেন, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া আর করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া এক বিষয় নয়। দেখা গেছে পরবর্তীতে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির রিপোর্টে নেগেটিভ এসেছে। কিন্ত দাফন কাফন ঠিকই সরকারি নির্দেশনা মোতাবেক হয়েছে। আর এভাবেই করোনা উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদেরকে ইসলামিক ফাউন্ডেশনের টিম দাফন কাফন করে যাচ্ছে।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে আটজন মারা গেছেন। তাদের দাফনও ইসলামিক ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিম সম্পন্ন করেছে।

(ঢাকাটাইমস/২৭মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :