এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদনের সুযোগ এক সপ্তাহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২০, ১৭:৪০

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়েছে আজ। যারা ফল আশানুরূপ বলে মনে করবেন না তারা এই পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন। আগামীকাল সোমবার থেকে শুরু হবে ফল পুনঃনিরীক্ষার আবেদন। চলবে ৭ জুন পর্যন্ত।

রবিবার ঢাকা শিক্ষাবোর্ডের সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী মনজুরুল কবীর ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেন।

প্রকৌশলী মনজুরুল কবীর ঢাকা টাইমসকে বলেন, 'করোনার মধ্যেও সমস্ত বাধা বিপত্তি শেষে অবশেষে ফল প্রকাশ করতে পারলাম। যদিও বিলম্বিত ফল প্রকাশ হলো তবুও একটা স্বস্তি কাজ করছে। এখন কারো যদি ফলাফল নিয়ে আপত্তি থাকে তারা ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত ফল পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবে।'

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্রে জানা গেছে, এসএমএসের মাধ্যমে ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত। টেলিটক নম্বর থেকে RSC <স্পেস> বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <স্পেস> রোল নম্বর <স্পেস> বিষয় কোড লিখে পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে। একই এসএমএসে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এ ক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে।

ফিরতি এসএমএসে চার্জের অংক জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর) দেয়া হবে। এতে রাজি থাকলে RSC <স্পেস> YES <স্পেস> পিন নম্বর <স্পেস> যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে। যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে, সেসব বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে মোট ২৫০ টাকা ফি কাটা হবে।

(ঢাকাটাইমস/৩১মে/টিএটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :