টানা দ্বিতীয় দিন করোনায় মৃত্যু নেই স্পেনে

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুন ২০২০, ০৮:৩৮ | প্রকাশিত : ০৩ জুন ২০২০, ০৮:৩০

প্রাণসংহারি হয়ে ওঠা করোনার তাণ্ডব এখনো চলছে বিশ্বজুড়ে। প্রতিদিনই হাজারো মানুষের প্রাণ কাড়ছে অদৃশ্য ভাইরাসটি। শুরুর দিকে করোনা ইউরোপের দেশ স্পেনে ভয়াবহ আকার ধারণ করলেও এখনো সেখানে দাপট অনেকটা কমেছে। গত ২৪ ঘণ্টায় স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন প্রাণহানির সংখ্যা শূন্যে কোঠায় নেমেছে। আগের দিনেও করোনায় নতুন করে কেউ মারা যায়নি দেশটিতে। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২৯৪ জনের শরীরে প্রাণসংহারি ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে।

২০০৯ সালের শেষ দিকে শনাক্ত হওয়া ভাইরাসটি এখন মহামারি রূপ নিয়েছে সারাবিশ্বে। উহানে শুরু হওয়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে ভয়াবহ অবস্থা তৈরি করলেও নিজ দেশে ভালোভাবেই সামলে নিয়েছে চীন। গত একমাস ধরে চীনে কিছু মানুষ নতুন করে আক্রান্ত হলেও তাদের কারও অবস্থাই গুরুতর নয়।

চীনের পরপরই ভাইরাসটি সবচেয়ে বেশি ভয়াবহ আকার ধারণ করে ইতালিসহ ইউরোপের বেশ কয়েকটি দেশে। তাদের মধ্যে আছে স্পেনও। ভাইরাসটি থেকে বাঁচতে হিমশিত খেতে হয় দেশগুলোকে।

করোনা মহামারিতে স্পেনে ৪ মার্চে একজন মৃত্যুবরণ করার পর টানা ৯১ দিনে প্রতিদিনই মানুষ মৃত্যুবরণ করেছে। মৃতের সংখ্যা হাজারের কাছাকাছি থেকে ৫০০ এর মধ্যে ছিল প্রায় দুই সপ্তাহের ওপরে। মহামারিকালীন গত পরশু প্রথম মৃত্যুশূন্য হয় স্পেন। এরপর দ্বিতীয় দিনের মতো করোনায় কেউ মারা যায়নি ইউরোপের দেশটিতে।

গত ৩১ মে স্পেনে মৃত্যুবরণ করেছিল ২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ২০৯ জন। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ১২ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২৭ জনের। সুস্থ হয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

ঢাকাটাইমস/৩জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :