করোনা আক্রান্ত শ্রমিকের চিকিৎসা খরচ দেবে গার্মেন্টস মালিক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২০, ১৫:২৯

তৈরি পোশাকশিল্প শ্রমঘন হওয়ায় এ খাতের শ্রমিকদের করোনাভাইরাস থেকে সুরক্ষার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ)। এর পরও যে সকল শ্রমিক করোনায় আক্রান্ত হবে তার চিকিৎসা খরচ সেই সংশ্লিষ্ট মালিক বহন করবে বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক।

বৃহস্পতিবার পোশাক শ্রমিকদের করোনা পরীক্ষায় ল্যাব উদ্বোধনকালে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন বিজিএমইএর সভাপতি। তিনি বলেন, গার্মেন্ট সেক্টরে শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার দায়িত্ব মালিকপক্ষের পাশিপাশি তাদেরও। তাই তারা এ ল্যাব বসাচ্ছে। ঝুঁকি কমাতে যত বেশি সম্ভব শ্রমিককে পরীক্ষার আওতায় আনতে চাই আমরা।

তিনি জানান, শ্রমিকদের নিরাপদ রাখায় সর্বোচ্চ সতর্ক আছেন তারা। গতকাল পর্যন্ত এই ভাইরাসে ২৬৪ জন পোশাক শ্রমিক আক্রান্ত হয়েছেন।

পোশাক কারখানার শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য আধুনিক ‘স্টেট অব দ্যা আর্ট কোভিড-১৯ ল্যাব উদ্বোধন অনুষ্ঠান ভিডিও কনফারেন্সের মাধ্যমে সঞ্চালনা করেন বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডায়াবেটিক অ্যসোসিয়েশন অফ বাংলাদেশ (বাডাস)-এর সভাপতি প্রফেসর ডা. এ. কে. আজাদ খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, বিজিএমইএ-এর সাবেক সভাপতি ও সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজমন্ত্রী টিপু মুনশি, সংসদ সদস্য ও বিজিএমইএর সাবেক সভাপতি আব্দুস সালাম মূর্শেদী প্রমুখ।

(ঢাকাটাইমস/৪মে/জেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :