চুল কাটিয়ে বিপাকে ডর্টমুন্ড তারকা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০২০, ১৫:৪৩

মহামারি করোনা ভাইরাসে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানাচ্ছেন স্বাস্থ্য বিজ্ঞানীরা। সেই স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চুল কাটিয়ে এসে বিপাকে পড়েছেন বরুশিয়া ডর্টমুন্ডের দুই তারকা ফুটবলার জ্যাডন সানচো এবং ম্যানুয়েল আকাঞ্জি।

স্বাস্থ্যবিধি না মেনে চুল কাটানোয় মোটা অংকের জরিমানা গুণতে হচ্ছে এই দুই ফুটবল তারকাকে। জার্মান ফুটবল কর্তৃপক্ষ (ডিএফএল) জানিয়েছে, এ দুই ফুটবলারের ৮,৯০০ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ৯ লাখ ৫৭ হাজার টাকা) জরিমানা গুণতে হবে।

করোনাভাইরাসের কারণে কয়েক মাস ঘরবন্দি হয়ে ছিলেন ফুটবলাররা। তবে ইউরোপে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পরই ফুটবলারদের ঘর থেকে মাঠে এনেছে জার্মানির শীর্ষ পর্যায়ে ঘরোয়া ফুটবল লিগ বুন্দেসলিগা।

লিগ খেলার মাঝেই চুল কাটাতে নরসুন্দরের কাছে গিয়েছিলেন সানচো ও আকাঞ্জি। আর তাদের সেই চুল কাটানোর দৃশ্য নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে।

যেখানে দেখা গেছে, নরসুন্দরের সামনে বসে চুল কাটানোর সময় মুখে মাস্ক পরেননি সানচো। সতীর্থ আকাঞ্জির মুখেও নেই মাস্ক। নরসুন্দর ও এই দুই ফুটবলারের গায়ে নেই কোনো পিপিই (পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট)।

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানেননি বলে এই দুই ডর্টমুন্ড তারকার সমালোচনা করেন নেটিজেনরা। বিষয়টি নজরে এলে সানচো ও আকাঞ্জির বিরুদ্ধে স্বাস্থ্যবিধির লঙ্ঘনের অভিযোগ আনে ডিএফএল।

ইতিমধ্যে এমন অপরাধের জন্য এ দুই ফুটবলারকে জরিমানা ও মৌখিক সতর্কতা দিয়েছে কর্তৃপক্ষ। তবে এই পরিস্থিতিতে নিজেদের ক্লাব বরুশিয়াকে পাশে পেয়েছেন তারা। দুই খেলোয়াড়ের পক্ষ নিয়ে ক্লাব কর্তৃপক্ষ ডিএফএলকে জানিয়েছে, বুন্দেসলিগার স্বাস্থ্য ও নিরাপত্তার কোনো নির্দেশনা অমান্য করেনি সানচো ও আকাঞ্জি।

কিন্তু এতে তেমন একটা লাভ হয়নি। জরিমানা দিতেই হবে এ দুই খেলোয়াড়কে। বরুশিয়া ডর্টমুন্ডের সেরা খেলোয়াড়দের অন্যতম জ্যাডন সানচো এবং ম্যানুয়েল আকাঞ্জি। করোনার পর ফেরা ফুটবলে প্রথম হ্যাটট্রিকের মালিক সানচো। সবশেষ খেলা ম্যাচে তার হ্যাট্রিকে ভর করে ৬-১ গোলের বড় ব্যবধানে জয় পায় দলটি।

(ঢাকাটাইমস/০৬ জুন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :