র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক সারওয়ার বিন কাশেম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুন ২০২০, ২৩:৩৪ | প্রকাশিত : ২৬ জুন ২০২০, ২২:২৭

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব) গোয়েন্দা শাখার পরিচালক হিসেবে পূর্ণ দায়িত্ব পেয়েছেন লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম। এর আগে তিনি আইন ও গণমাধ্যম শাখার পরিচালকের পাশাপাশি গোয়েন্দা শাখার অতিরিক্ত পরিচালকের দায়িত্ব পালন করতেন। এদিকে আইন ও গণমাধ্যম শাখার নতুন পরিচালক করা হয়েছে র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহকে। র‌্যাবের একাধিক সূত্র ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছে।

পুলিশের এলিট ফোর্সটির মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন সাক্ষরিত এক অফিস আদেশে এই পদায়ন করা হয়েছে। দ্রুতই আদেশটি কার্যকর হবে বলে জানা গেছে।

র‌্যাব সূত্রে জানা গেছে, লে. কর্নেল সারওয়ার বিন কাশেমকে গত ৫ সেপ্টেম্বর আইন ও গণমাধ্যম শাখার পরিচালকের দায়িত্ব দেওয়া হয়। মেধাবী, সৎ এবং কর্মঠ কর্মকর্তা হিসেবে পরিচিত সারওয়ার ২০১৭ সালের ১ জানুয়ারি র্র‌্যাব-১ এর অধিনায়কের দায়িত্ব পান। দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করায় তিনি পুলিশের সর্বোচ্চ পদক পিপিএম (সেবা) পেয়েছেন। এছাড়া ১৮ সেপ্টেম্বর শুরু হওয়া ক্যাসিনো বিরোধী অভিযানে সামনে থেকে নেতৃত্ব দেন র‌্যাবের এই কর্মকর্তা। এর বাইরেও ‘মানবিক কর্মকর্তা’ হিসেবেও ব্যাপক সুনাম রয়েছে তার।

সারওয়ার বিন কাশেম বলেন, 'প্রথমে ডিজি মহোদয়কে ধন্যবাদ দিচ্ছি এমন গুরুত্বপূর্ণ দায়িত্ব দেবার জন্য। এই দায়িত্বে যতদিন থাকব ততদিন নিজের সেরাটা দিয়ে দেশ এবং জাতির কল্যাণে কাজ করব।' এসময় তিনি দেশবাসীর কাছে দোয়া চান। এদিকে আইন ও গণমাধ্যম শাখার নতুন পরিচালকের দায়িত্ব পেয়েছেন র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ। গতবছরের ৩ ফেব্রুয়ারি তাকে র‌্যাব-২ এর অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়। ক্যাসিনো অভিযান ছাড়াও মোহাম্মদপুর, ধানমন্ডির, শেরে বাংলা নগর এলাকায় কিশোর গ্যাংয়ের আধিপত্য নিয়ন্ত্রণে ব্যাপক প্রশংসিত হন র্যা বের এই কর্মকর্তা। এছাড়া ভালো কাজের স্বীকৃতিস্বরূপ তিনি পুলিশের সবোচ্চ পদক বিপিএম (সেবা) পেয়েছেন।

আদেশে র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকারকে র‌্যাব-২ এর দায়িত্ব দেওয়া হয়েছে। তার স্থলভিষিক্ত হবেন লে. কর্নেল খন্দকার সাইফুল আলম।

(ঢাকাটাইমস/২৬জুন/এসএস/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এএসপি হলেন ৪৫ পুলিশ পরিদর্শক

অবসরে যাচ্ছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

গুজব ছড়িয়ে সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ অতিরিক্ত আইজিপির

পুলিশের স্টিকারযুক্ত গাড়ি দেখলেই তল্লাশি করতে হবে, কেন এ নির্দেশ ডিএমপি কমিশনারের

ডিএমপির দুই এডিসিকে বদলি

‘ক্রসফায়ার’ শব্দ ব্যবহার করতে চান না র‌্যাব মুখপাত্র

ফরিদপুরে দুজনকে পিটিয়ে হত্যায় জড়িতদের আইনের আওতায় আনা হবে: র‌্যাব

মাউশির ডিজি পদেই থাকলেন নেহাল আহমেদ, জানুন তাকে নিয়ে

র‍্যাব-৩ এর নতুন অধিনায়ক ফিরোজ কবীর, বাহিনীতে ফেরত যাচ্ছেন আরিফ মহিউদ্দিন

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হলেন মোহাম্মদ ইউনুছ

এই বিভাগের সব খবর

শিরোনাম :