দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা হলেন ডি কক

ক্রীড়া ডেস্ক, ঢাাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ১৩:১৪

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন কুইন্টন ডি কক। এছাড়া প্রোটিয়াদের বর্ষসেরা টেস্ট ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন তিনি।

এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান ছাড়াও বর্ষসেরা ও ওয়ানডে ক্রিকেটের সেরার দুটি পুরস্কার জিতেছেন দেশটির নারী ক্রিকেট দলের তারকা লরা ভলভার্ডট। করোনার এই সময়ে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান না করতে পারলেও ভার্চুয়ালি অনুষ্ঠানে দেয়া হয়েছে ২০১৯-২০ মৌসুমের জন্য দক্ষিণ আফ্রিকার সেরা পুরস্কার ‘ক্রিকেট সাউথ আফ্রিকা প্রফেশনাল অ্যাওয়ার্ডস’।

ডি কক বর্ষসেরার পাশাপাশি টেস্টেরও বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছে। একইভাবে লরা ভলভার্ডট নির্বাচিত হয়েছে বর্ষসেরার সঙ্গে ওয়ানডেরও সেরা ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী ডক্টর জ্যাকস ফাউল বলেছেন ডি কককে নিয়ে বলেন, ডি কক টেস্টে ক্রিকেটে সেরা উইকেট-কিপার ও ব্যাটসম্যান। সে লাল ও সাদা উভয় ফরম্যাটের ক্ষেত্রে সেরা ব্যাটসম্যানদের একজন। কক অসাধারণ একজন নেতাও।

গত মৌসুমে ৪ টি টেস্ট ফিফটিতে করেন ৫৩৬ রান। রয়েছে ২৫টি ক্যাচ ও ২টি স্ট্যাম্পিং। যদিও ডি ককের চেয়ে টেস্টে বেশি রান করা ডিন এলগারের ৫৩৩ রানের সঙ্গে আছে ১৫টি ক্যাচ ও ১টি স্ট্যাম্পিং।

বর্ষসেরা ক্রিকেটার- কুইন্টন ডি কক (পুরুষ), লরা ভলভার্ডট(নারী)

বর্ষসেরা টেস্ট ক্রিকেটার- কুইন্টন ডি কক

বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার- লরা ভলভার্ডট, লুঙ্গি এনগিদি (পুরুষ)

বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার- লুঙ্গি এনগিদি, শাবনিম ইসমাইল (নারী)

(ঢাকাটাইমস/০৬ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :