আশুলিয়ায় অবৈধ গ্যাস লাইন বিস্ফোরণে তিন মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
 | প্রকাশিত : ০৮ জুলাই ২০২০, ১৭:০৮

সাভারের আশুলিয়ায় অবৈধ গ্যাস লাইনের লিকেজ থেকে সৃষ্টি হওয়া বিস্ফোরণে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। গত ৪ জুলাই ভোরে আশুলিয়ার দূর্গাপুর পূর্বচালা এলাকায় শহীদ হাজীর মালিকানাধীন দুই তলা বাড়ির নিচতলার কক্ষে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

তবে বুধবার দুপুরে নিহতের স্বজন আজিজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, বাড়ির মালিক ও প্রভাবশালীরা বিষয়টি ধামাচাঁপা দেওয়ার চেষ্টা করছে। এদিকে ঘটনার তিন দিন পর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ঘটনায় নিহতরা হলেন- আবুল কাশেম (২৮), তার স্ত্রী ফাতেমা বেগম (২২) ও মাদ্রাসা পড়ুয়া সন্তান আল-আমিন (৬) । তাদের বাড়ি ময়মনসিংহ জেলার নান্দাইল থানার চন্ডীপাশা গ্রামে। নিহত আবুল কাশেম স্থানীয় কন্টিনেন্টাল নামে একটি গার্মেন্টসে কাজ করতেন। তার স্ত্রী একই এলাকার সাউদার্ন নামে অপর একটি পোশাক কারখানার শ্রমিক ছিলেন।

নিহতের প্রতিবেশী অটোচালক শহীদুল ইসলাম জানান, গত তিন মাস আগে আবুল কাশেম পরিবার নিয়ে আশুলিয়ার দূর্গাপুর এলাকায় শহীদ হাজীর দুই তলা বাড়ির নিচতলার ও কক্ষ ভাড়া নেয়। গত শনিবার ভোরে কাজে যাওয়ার আগে রান্নার জন্য দিয়াশলাই জ্বালালে হঠাৎ বিকট শব্দে আগুন ধরে যায়। পরে তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে অগ্নিদগ্ধ অবস্থায় তাদের পরিবারের তিনজনকে দেখতে পায়। পরে তাদের উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় স্থানীয়রা।

নিহতের কাশেমের মামা আজিজুল ইসলাম জানান, ভাগ্নে কাশেমসহ তার পুরো পরিবার অগ্নিদগ্ধ হয়েছে এমন খবরে ছুটে আসেন তিনি। কিন্তু ততক্ষণে তাদের একটি অটোরিকশায় তুলে হাসপাতালে পাঠানো হচ্ছে বলে তিনি দেখতে পান। এরপর রবিবার রাতেই চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে কাশেমের ছেলের মৃত্যু হয়। পরদিন ওই হাসপাতালে চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব নয় চিন্তা করে অগ্নিদগ্ধ কাশেম ও তার স্ত্রীকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে রেফার্ড করেন তারা। এসময় হাসপাতালে নেওয়ার পথে ভাগ্নে কাশেমেরও মৃত্যু হয়। পরে ফাতেমার অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকার শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে ভর্তি করা হলে গত মঙ্গলবার বিকেল ৪টায় চিকিৎসাধীন অবস্থায় তারও মৃত্যু হয়।

এ ঘটনায় তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম জানান, বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের তিনজনের মৃত্যুর খবরে উর্ধ্বতন কর্মকর্তারা তাকে ঘটনাস্থল পরিদর্শণে পাঠান। এর আগে ঘটনার দিন তাদের বিষয়টি জানানো হয়নি। প্রাথমিক তদন্তে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনার বিষয়টি জানা গেলেও অধিকতর তদন্ত ছাড়া নিশ্চিত করে কিছুই বলা যাচ্ছে না। এছাড়া বাড়ির মালিক পলাতক থাকায় ওই বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ ছিল কি না সে ব্যাপারটিও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

ঢাকাটাইমস/৮জুলাই/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :