রেড ক্রিসেন্টের করোনা পরীক্ষার ২০টি নমুনা সংগ্রহ বুথ স্থাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২০, ১৯:৫৪

কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য রেড ক্রিসেন্ট সোসাইটি ও স্বাস্থ্য অধিদপ্তরের সম্মিলিতভাবে পরিচালিত করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণে ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন হাসপাতালে ২০টি নমুনা সংগ্রহ বুথ স্থাপন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

সংস্থাটি জানায়, দেশের ১০টি জেলায় (ঢাকা, সিরাজগঞ্জ, নাটোর, নোয়াখালী, রাজশাহী, রংপুর, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ,খাগড়াছড়ি,রাঙামাটি) ও হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গনে স্থাপিত এসব বুথে নিয়মিতভাবে নমুনা সংগ্রহ করা হবে।

রেড ক্রিসেন্টের স্থাপিত বুথগুলো চলবে সেখানকার কর্মী ও নিজস্ব ব্যবস্থাপনার মাধ্যমে। প্রতিটি বুথ রক্ষণাবেক্ষণ ও দেখাশোনা করবে স্ব স্ব জেলার স্বাস্থ্য বিভাগ।

সোসাইটি জানায়, করোনাভাইরাস মোকাবেলায় শুরু থেকেই জীবাণুনাশক স্প্রেকারণ, সচেতনতামূলক লিফলেট বিতরণসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে রেড ক্রিসেন্ট।

দেশের ৬৪ জেলার ৬৮টি রেড ক্রিসেন্ট ইউনিটের মাধ্যমে এবং সোসাইটির অফিসিয়াল সোশ্যাল মিডিয়া ফেসবুক ও টুইটার) ও এলইডি ডিসপ্লের মাধ্যমে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।

এছাড়াও সোসাইটির স্বেচ্ছাসেবকরা করোনা প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে করাসহ নানা ধরণের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে।

পাশাপাশি সোসাইটি করোনার প্রভাবে ক্ষতিগ্রস্ত অসহায় ও নিন্ম আয়ের ৭৫ হাজারেরও বেশি পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে।

সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, ‘বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকেই কোভিড-১৯ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সরকারের স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বয়ের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধিমূলক ও মানবিক সহায়তা কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। আগামীতেও এই প্রচেষ্টা অব্যাহত থাকবে ।’

(ঢাকাটাইমস/০৯জুলাই/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :