‘দেশকে সামাজিক-অর্থনৈতিকভাবে সফল করাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২০, ১৯:৪৬

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এক্সপোর্ট অ্যাসোসিয়েশন-বিজিএমইএ।

সোমবার বিজিএমইএ কমপ্লেক্সে যথাযোগ্য মর্যাদায় এ আলোচানা সভা হয়।

বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আব্দুস সালাম বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন--আমরা বাঙালিরা বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে, সেই ভিশনকে প্রতিষ্ঠিত করতে আমাদেরকে পরিশ্রম করতে হবে। সামাজিক ও অর্থনৈতিকভাবে বাংলাদেশকে সফল একটি রাষ্ট্রে হিসেবে গড়ে তোলাই ছিলো বঙ্গবন্ধুর স্বপ্ন ।

বিজিএমইএ’র সিনিয়র সহ-সভাপতি ফয়সাল সামাদ বঙ্গবন্ধুর ভিশন ও লিডারশীপ এর কথা বলেন। ফয়সাল সামাদ বলেন, আমরা যে বাংলাদেশে বসবাস করছি, বাংলাদেশের নাগরিক হওয়ার গৌরব অর্জন করেছি, এটা বঙ্গবন্ধু আমাদের অর্জন করে দিয়েছেন।আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকেও বলিষ্ঠ লিডারশিপ পাচ্ছি।

বিজিএমইএ’র সহ-সভাপতি জনাব মশিউল আজম (সজল) বলেন, বঙ্গবন্ধু না থাকলে আজকে গার্মেন্ট ফ্যাক্টরি হতো না। বঙ্গবন্ধুর জন্যই আমরা অনেক কিছু পেয়েছি। বিজিএমইএ’র পরিচালক ও সাবেক সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির বলেন, যার জন্ম না হলে বাংলাদেশ হত না, বিজিএমইএ হত না, আমাদের এই পোশাক শিল্প হত না, তিনি আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার স্থপতি।

বিজিএমইএ এর পরিচালক জনাব শহীদুল হক মুকুল, বিজিএমইএ’র স্ট্যান্ডিং কমিটি অন ক্রাইসিস ম্যানেজমেন্ট ঢাকা জোন (দক্ষিণ) এর চেয়ারম্যান আমজাদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভাটি সঞ্চালনা করেন বিজিএমইএ এর সচিব কমডোর মোহাম্মদ আবদুর রাজ্জাক (অব.)।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/জেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :