বছিলায় প্রথম দিনের অভিযানে পাঁচ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৮

রাজস্ব আদায় বৃদ্ধির চিরুনি অভিযানের প্রথম দিনে সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা আদায় করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। মঙ্গলবার রাজস্ব আদায় বৃদ্ধির উদ্বোধনী দিনে উত্তর সিটির ৩৩ নম্বর ওয়ার্ডের বছিলা এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করে নগর কর্তৃপক্ষ।

অভিযানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক, সুপার শপ, আবাসিক ভবন ইত্যাদি পরিদর্শন করে ট্রেড লাইসেন্স না থাকা, সড়কে মালামাল রাখা, অবৈধভাবে বিজ্ঞাপন প্রচার ইত্যাদি অপরাধে মোট পাঁচ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানা গুনেছে বছিলা এলাকার শাহজালাল বেকারি, সুপারশপ স্বপ্ন, ভিশন ইলেক্ট্রনিক্স, পারটেক্স ফার্নিচার, মির সিরামিক, কাই এলুমিনিয়াম।

এদিকে মোহাম্মদপুরের কাদেরিয়া আবাসিক এলাকার জনৈক ব্যক্তি যথাযথভাবে হোল্ডিং টাক্স পরিশোধ করায় মেয়র তাকে স্যালুট জানান।

উল্লেখ্য, আর্থিক স্বনির্ভরতা অর্জন করে নাগরিক সেবা ও উন্নয়ন কর্মকাণ্ড জনগণের দোরগোড়ায় পৌঁছানোর লক্ষ্যে করের হার না বাড়িয়ে করের পরিধি বাড়ানোর পরিকল্পনা নিয়েছে ডিএনসিসি। এ লক্ষ্যে আজ থেকে মাসব্যাপী এ চিরুনি অভিযান চলবে। করপোরেশনের অঞ্চল ২ ও ৫ এর ১৭টি ওয়ার্ডে এ অভিযান শুরু করা হয়েছে। অন্যান্য অঞ্চলেও পরবর্তীতে এই চিরুনি অভিযান পরিচালিত হবে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

সকালে ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধনকালে মেয়র জানান, করের পরিধি বাড়ানো, বাদ পড়া হোল্ডিং বা প্রতিষ্ঠানকে করের আওতাভুক্ত করা, রাজস্ব বিভাগের কার্যক্রমে ওয়ার্ড কাউন্সিলরদের সম্পৃক্ততা বাড়ানো, রাজস্ব বিভাগের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা এবং জনসাধারণকে পৌরকর প্রদানে উৎসাহ প্রদান করা এই চিরুনি অভিযানের মূল লক্ষ্য।

এ সময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা আবদুল হামিদ মিয়া, ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০১সেপ্টেম্বর/কারই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :