সেপ্টেম্বর মাসের মধ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে কম মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৫ | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪২

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও ২১ জনের মৃত্যু হয়েছে, যা এই মাসের মধ্যে সর্বনিম্ন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার হাজার ৮২৩ জনে।

বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯৪টি পরীক্ষাগারে ১৩ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৬১৫ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৪২ হাজার ৬৭১ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৭০ হাজার ১০৬ জনের।

এ ছাড়া এসময়ের মধ্যে করোনায় ২১ জনের মৃত্যু হয়েছে।চলতি মাসের মধ্যে এটাই একদিনে সবচেয়ে কম মৃত্যু। নতুন যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৬ ও নারী ৫ জন।গত ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যু হয়। এরপর মৃত্যু বাড়তে বাড়তে গত ৩০ জুন একদিনে ৬৪ জন পর্যন্ত হয়। এর মাঝে গত ২৮ মে ১৫ জনের মৃত্যু হয়, যা একদিনে সর্বনিম্ন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার হাজার ৮২৩ জনে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন দুই হাজার ৩৭৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ ৪৭ হাজার ৯৬৯ জন।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটি অ্যান্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯৭ লাখ ২৩ হাজার ৫৬৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৩৯ হাজার ১৩৭ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৬৪ জন।

সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের দিক থেকে এরপরে রয়েছে ভারত, যদিও মৃত্যুর দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্তের তালিকায় বাংলাদেশ রয়েছে ১৫ নম্বরে।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :