ভৈরবে একসঙ্গে চার সন্তানের জন্ম

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪১

ভৈরবে একসঙ্গে চার কন্যা সন্তানের জন্ম দিলেন শারমিন আক্তার নামে এক গৃহবধূ। শারমিন ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলের আব্দুর রহমানের ছেলে মো. সাফিন আহমেদের স্ত্রী।

গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ভৈরবের স্থানীয় মেঘনা জেনারেল হাসপাতালে গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ ডা. ইসরাত জাহানের সফল অস্ত্রপচারের মাধ্যমে চার শিশু সন্তান সুস্থভাবে জন্ম নেয়।

ডা. ইসরাত জাহান বলেন, ওই দম্পতির বিয়ে হয়েছে কয়েক বছর আগে। কিন্তু তাদের কোনো সন্তান হচ্ছিল না। আমার চিকিৎসাধীন অবস্থায় প্রথম দিকে যখন শারমিন সন্তান সম্ভবা হয়েছেন সেই সন্তান টেকেনি। পরর্বতীতে যখন আবার সন্তান সম্ভবা হন তখন থেকেই নিয়মিত পরার্মশ নিচ্ছিলেন তিনি।

চিকিৎসক বলেন, এই দম্পতির গর্ভে যে একাধিক সন্তান ছিল সেটা আগেই বুঝতে পেরেছিলাম। তবে কতোটি সন্তান আছে তা নির্ণয় করা যায়নি। গত বৃহস্পতিবার প্রসবব্যথা নিয়ে হাসপাতালে এলে সফল অস্ত্রপচারের মাধ্যমে চারটি সন্তান জন্ম দেন শারমিন আক্তার। তবে মা ও তিন সন্তান সুস্থ থাকলেও শুক্রবার সকালে এক সন্তান মারা গেছে।

মেঘনা জেনারেল হাসপাতালের নির্বাহী পরিচালক বিমল বিশ্বাস বলেন, হাসপাতালে প্রতিদিনই কোনো না কোনো সিজার হয়ে থাকে। তবে একসঙ্গে চার সন্তান জন্ম নেয়া অস্বাভাবিক ঘটনা। এই রকম ঘটনা ভৈরবে এই প্রথম হয়েছে বলে তিনি জানান।

চার কন্যা সন্তানের বাবা সাফিন আহমেদ বলেন, বিয়ের তিন বছর পর এক সঙ্গে চার কন্যা সন্তানের বাবা হওয়াটা অবশ্যই খুশির খবর। তবে সকালে এক সন্তান মারা গেছে। বাকি তিন সন্তান ও তার স্ত্রী সুস্থ আছেন বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :