গ্রাহকের অর্থ আত্মসাৎ: ব্যাংক এশিয়ার কর্মকর্তার কারাদণ্ড

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:১২

গ্রাহকের হিসাব থেকে ৫ লাখ টাকা আত্মসাতের মামলায় ব্যাংক এশিয়ার প্রধান কার্যালয়ের জুনিয়র অফিসার (বরখাস্ত) মোশারফ হোসেনসহ ২ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

রবিবার ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতদের মধ্যে মোশারফ হোসেনের ৩ বছরের এবং তার সহযোগী মেসার্স জেডএইচ চৌধুরী টেডার্সর মালিক জাকির হোসেন চৌধুরীর ২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া উভয় আসামির ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ের আরও ১ মাস কারাদণ্ড দেন বিচারক। উভয় আসামিই পলাতক রয়েছেন।

২০১৭ সালের ১৬ মার্চ ব্যাংক এশিয়ার প্রধান কার্যালয়ের ম্যানেজার অপারেশন মোর্শেদ আলম মতিঝিল থানায় দায়ের করা এ মামলায় অভিযোগে বলেন, আসামি মোশারফ হোসেন জুনিয়র অফিসার হিসাবে কর্মরত থাকাবস্থায় ২০১৫ সালের ১৬ জুন ব্যাংক এশিয়ার থাকা মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের নামীয় হিসাব থেকে ৫ লাখ টাকা জাকির হোভপসন চৌধুরীর মালিকানাধীন মেসার্স জেডএইচ চৌধুরী টেডার্সের নামীয় হিসাবে হস্তান্তর করেন এবং একইদিন ওই হিসাব থেকে ২ লাখ টাকা এবং পরদিন ৩ লাখ টাকা উত্তোলন করে নিয়ে পরষ্পর যোগসাজসে আত্মসাৎ করেন।

মামলাটি তদন্তের পর দুদকের উপ-সহকারী পরিচালক মোহাম্মাদ নেয়ামুল আহসান গাজী ২০১৮ সালের ৩০ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। পরবর্তীতে আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :