সারাদেশে আনন্দ-উৎসবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫০ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৬

সারাদেশে সোমবার আনন্দ-উৎসবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন করা হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের আয়োজনে জন্মদিনের আয়োজনে বিশিষ্ট ব্যক্তিবর্গসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ নিয়ে প্রতিবেদনে বিস্তারিত-

নোয়াখালী: নোয়াখালী সরকারি শিশু পরিবারের এতিম শিশুদের নিয়ে কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেছে নোয়াখালী জেলা পুলিশ। একই সঙ্গে দোয়া ও এতিমদের জন্য সোমবার দুপুরে খাবারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার হাসান বারী নূর, জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খিসা, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খালেদ ইবনে মালেক, বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাজান শেখ, হাতিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ওমর ফারুক প্রমুখ।

নওগাঁ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে নওগাঁয় নানা কর্মসূচী পালন করা হয়েছে। সোমবার সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে কোরানখানি ও দোয়ার আয়োজন ছিলো। দোয়া মাহফিলে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। পরে আলোচনা সভায় শেখ হাসিনার কর্মময় জীবনী তুলে ধরেন বক্তারা।

আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক।

এছাড়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ বাদল, জাভেদ জাহাঙ্গীর সোহেল, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল, পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিশান, মহিলা আওয়ামী লীগের সভাপতি পারভীন আকতার, সহ সভাপতি সোমা মজুমদার, সাধারণ সম্পাদক লিপি সাহা, সাংগঠনিক সম্পাদক লাবনী সাহা, জেলা শ্রমীক লীগের সাধারণ সম্পাদক মামুনুজ্জামান মামুন, জেলা যুব লীগের সভাপতি খোদাদাত খান পিটু, সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভী, সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউল প্রমুখ বক্তব্য দেন।

আলোচনা সভা শেষে নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের কেক কাটেন। এছাড়া জেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ ও যুবলীগের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

সিংড়া (নাটোর): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে সোমবার সকাল ১১টায় সিংড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া ও আলোচনা সভা হয়েছে। অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনলাইনে অংশগ্রহণ করে আওয়ামী লীগ সভানেত্রীর জন্য সবার কাছে দোয়া ও তার দীর্ঘায়ু কামনা করেন।

এর আগে প্রতিমন্ত্রী পলক ভূমি সেবা নিশ্চিতকরণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমি কর্মকর্তা ও সেবা গ্রহিতাদের সঙ্গে মতবিনিময় করে শতভাগ দুর্নীতিমুক্ত ভূমি সেবা নিশ্চিত করেন। দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

ব্যাতিক্রমী উদ্যোগ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান, ফ্রি রক্তের গ্রুপ পরীক্ষা, গাছের চারা বিতরণ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে সিংড়ায়। সোমবার দিনব্যাপী পৌর কমিউনিটি সেন্টারে এই ব্যাতিক্রম কর্মসূচির আয়োজন করেন সিংড়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আদনান মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আক্কাস আলী, ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি সোহেল রানা লালন, ১০ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফ, পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহানুর রহমান সোহান প্রমুখ।

অনুষ্ঠানের উদ্যোগতা সিংড়া পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আদনান মাহমুদ সবাইকে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করেন। অনুষ্ঠানে পাঁচ শতাধিক মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা, স্বেচ্ছায় রক্তদান এবং বিনামূল্যে সহস্রাধিক ফলজ, বনজ ও ওষুধি গাছের চারা বিতরণ করা হয়।

দৌলতপুর (কুষ্টিয়া): কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন দৌলতপুর আসনের সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান বাদশাহ্, উপজেলা পরিষদ চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন, ডি এম সাইফুল ইসলাম শেলী, মুক্তিযোদ্ধা হায়দার আলী প্রমুখ। শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রাম: কুড়িগ্রামের উলিপুরে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে কুড়িগ্রামের উলিপুর উপজেলার দলদলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহ্যহাসিক কাজির মসজিদে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য এম.এ মতিন। বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ সরদার, সহকারি অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার প্রমুখ।

তাহিরপুর (সুনামগঞ্জ) : তাহিরপুর উপজেলা যুবলীগের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। সোমবার এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি, আলোচনাসভা, মিলাদ মাহফিল ও তবারক বিতরণ করা হয়েছে। র‌্যালিটি তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বেরিয়ে উপজেলা সদরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে মিলিত হয়ে জন্মবার্ষিকীর কেক কাটা হয়।

অনুষ্ঠান শেষে উপজেলা যুবলীগ আহ্বায়ক হাফিজ উদ্দিনের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা যুবলীগ যুগ্ম আহ্বায়ক রায়হান উদ্দিন রিপন, যুগ্ম আহ্বায়ক সামায়ুন কবীর, বালিজুড়ি ইউনিয়ন যুবলীগ সভাপতি জিয়াউদ্দিন, শ্রীপুর উত্তর ইউনিয়ন যুবলীগ সভাপতি সেলিমইকবাল প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। সোমবার সমাজসেবা অধিদপ্তর, সমাজকল্যাণ মন্ত্রণালয় ও শহর সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে এই অনুষ্ঠান হয়। ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সামসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত- উদ- দৌলা- খাঁন। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, জেলা সমাজসেবার উপ-পরিচালক মাসুদুল হাসান তাপস। অনুষ্ঠানে প্রথম ধাপে ২৪জন ভিক্ষকুকে ব্যবসা করার জন্য নগদ ২৫ হাজার টাকা ও এক মাসের খাবার দেয়া হয়।

মানিকছড়ি (খাগড়াছড়ি): মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে। সোমবার সকালে মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে প্রতিকৃতিতে ফুল দেয়ার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের কর্মসূচি শুরু হয়। পরে দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের উপস্থিতিতে আলোচনা সভা, দোয়া ও কেক কেটে জন্মদিন পালন করে উপজেলা আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

উপজেলা আ.লীগ সংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম’র সঞ্চালনায় আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা আ.লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আ.লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান এম. এ রাজ্জাক, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, কৃষক লীগের সভাপতি মো. শাহ আলম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়।

এ সময় সাবেক উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার মো. শফিউল আলম চৌধুরী, উপজেলা আ.লীগ নেতা এস.এম রবিউল ফারুক, বাটনাতলী ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম মোহন, তিনটহরী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, যুবলীগ যুগ্ন-সম্পাদক মো. মোস্তফা কামাল, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন, কলেজ ছাত্রলীগ সভাপতি মো. আবু জাফর, সাধারণ সম্পাদক মো. আকতার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

তাড়াশ (সিরাজগঞ্জ): নানা আয়োজনের মধ্য দিয়ে সিরাজগঞ্জের তাড়াশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে তাড়াশ আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হকের সভাপতিত্বে দোয়া মাহফিল ও আলোচনা সভা হয়। এতে প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সনজিত কর্মকার।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রজত কুমার ঘোষ, উপজেলা পরিষদের সাংগঠনিক সম্পাদক শাহিনুর রহমান লাবু, উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খান, সাধারণ সম্পাদক ফরহাদ আলী বিদ্যুৎ, উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি মনোয়ারা খাতুন মিনি,সাধারণ সম্পাদক প্রভাষক মর্জিনা ইসলাম,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লুৎফুল কবির লিমন,উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান রুবেল, সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ আকাশ প্রমুখ ।

এদিকে বঙ্গবন্ধুর কন্যা প্রধামন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ কামনায় বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল এবং মন্দির, গির্জাসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

মাগুরা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে মাগুরা জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে সোমবার সকাল ১১টায় আছাদুজ্জামান মিলনায়তনে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুন্সি রেজাউল হক, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শেখ সালাহউদ্দিন প্রমুখ। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে জেলা ছাত্রলীগের আয়োজনে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ চত্ত্বরে জাম ও জামরুল গাছের চারা লাগিয়ে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। এ সময় সেখানে জেলা ছাত্রলীগের সভাপতি মীর মেহেদী হাসান রুবেল, সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা, কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বি, সাধারণ সম্পাদক রানা খানসহ নেতাকর্মীরা উপিস্থিত ছিলেন।

ঝালকাঠি: নানা আয়োজনে ঝালকাঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। সোমবার সকালে ঝালকাঠি পৌরসভা কর্তৃপক্ষের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য দেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, প্যানেল মেয়র মাহাবুবুজ্জামান স্বপন, কাউন্সিলর তরুণ কর্মকার, কাউন্সিলর হাফিজ আল মাহমুদ। বক্তারা শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। বঙ্গবন্ধু স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বক্তারা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর দুলাল হাওলাদার, রফিক হাওলাদার, সচিব শাহিন সুলতানা ও নির্বাহী প্রকৌশলী মো. আবু হানিফ।

বাউফল (পটুয়াখালী): পটুয়াখালীর বাউফল উপজেলায় আলোচনা সভা, দোয়া মোনাজাত, কেক কাটা ও আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে দলীয় কার্যালয় জনতা ভবনে এসব কর্মসূচি পালন করা হয়।

আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ভাইস-চেয়ারম্যান সামসুল আলম মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর জীবনী নিয়ে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পটুয়াখালী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শাহনুর হক, পৌর আওয়ামী লীগের সভাপতি ইব্রাহিম ফারুক, কালাইয়া ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ মনির হোসেন মোল্লা, জেলা পরিষদ সদস্য হারুন অর রশিদ, অধ্যাপক হুমায়ুন কবির, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক এনায়েত খান ছানাসহ সহযোগী সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ। আলোচনা সভায় উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোসারেফ হোসেন খাঁন, মহিলা ভাইস-চেয়ারম্যান মরিয়ম বেগম নিশু, কেশবপুর ডিগ্রি কলেজর অধ্যক্ষ সালেহ আহমেদ পিকু, মুক্তিযোদ্ধা ইউসুফ মিয়া এবং আবুল কালাম খানসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবন্দরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে কেক কাটা হয় এবং পরে বাউফল পৌর শহরে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

শাবিপ্রবিতে দোয়া: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বাদ আছর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে এ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

মিলাদ মাহফিল পরিচালনা করেন শাবির কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মতিউর রহমান। মিলাদ মাহফিলে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

দোয়া ও মিলাদ মাহফিলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, রেজিষ্টার মো. ইশফাকুল হোসেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদারসহ অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রথম সন্তান শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :