শ্রমিক লীগের চূড়ান্ত কমিটি অনুমোদন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ২৩:০৯ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ২৩:০৪

সম্মেলনের প্রায় ১১ মাস পরে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন শ্রমিক লীগের চূড়ান্ত কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

রবিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এই কমিটি অনুমোদ দেয়া হয়।

চিঠিতে বলা হয়, ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে পরামর্শক্রমে জাতীয় শ্রমিক লীগের নব নির্বাচিত কমিটির পূ্র্ণাঙ্গ তালিকা আপনাদের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হলো।‘

এতে আরও বলা হয়, নব নির্বাচিত সকল সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সঙ্গে স্ব স্ব দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় জাতীয় শ্রমিক লীগকে আরও সুদৃঢ়, সুসংগঠিত ও শক্তিশালী হিসাবে পরিণত করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তোলার লক্ষে শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা -দারিদ্র্য-শোষণ-বঞ্চণা ও দুর্নীতিমুক্ত একটি উন্নত-সমৃদ্ধ-আধুনিক বাংলাদেশ গড়ে তোলার সংগ্রামে জনগণকে সম্পৃক্ত করা এবং তাদেরকে ঐক্যবদ্ধ করতে এই কমিটি যথাযথ ভূমিকা পালন করবে বলে আমি বিশ্বাস করি।

গত বছরের ৯ নভেম্বর জাতীয় শ্রমিক লীগের সম্মেলনে ফজলুল হককে সভাপতি এবং কে এম আযম খসরুকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। একই দিনে কার্যকরী সভাপতির দায়িত্ব পান মোল্লা আবুল কালাম আজাদ। আবুল কালাম আজাদ মারা যাওয়ায় তার পদটি ফাঁকা রয়েছে। ৩৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির সহ-সভাপতির একটি পদও ফাঁকা রয়েছে। ওই পদে সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের সুপারিশ করা হয়েছিলো। কিন্তু আওয়ামী লীগের ২১তম সম্মেলনে তাকে দলের সভাপতিমণ্ডলীর সদস্য পদে দায়িত্ব দেয়া হয়। এই কারণে শ্রমিক লীগ থেকে তার নাম বাদ দেয়া হয়েছে।

পূর্ণাঙ্গ কমিটিতে যারা রয়েছেন তারা হলেন, সহভাপতি নুর কুতুব আলম মান্নান (রাজশাহী), কামরুজ্জামান চুন্নু (পাটকল, যশোর), হুমায়ুন কবির (রেল), তোফায়েল আহমেদ (মীরপুর), শফর আলী (চট্টগ্রাম), সাহাব উদ্দিন (আদমজী), মুশফিকুর রহমান (বিমান-সিবিএ), মহসীন ভূঞা (বিআইডব্লিউটিসি-সিবিএ), আসকার ইবনে শায়েখ খাজা (ওয়াসা-সিবিএ), যুগ্ম সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম (স্টিল), সুলতান আহম্মেদ (পাউবো), বিএম জাফর (খুলনা),সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ পলাশ (নারায়ণগঞ্জ), আনিছুর রহমান (সোনালী ব্যাংক-সিবিএ), প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান (রেল), দপ্তর সম্পাদক এটিএম ফজলুল হক (বন শিল্প), অর্থ সম্পাদক মহিউদ্দিন আহমেদ (রুপালী ব্যাংক-সিবিএ), আন্তর্জাতিক সম্পাদক মোতালেব হাওলাদার (তিতাস), শিক্ষা ও সাহিত্য সম্পাদক শহীদ ডাকুয়া (বিদ্যুৎ), মহিলা সম্পাদক প্রমীলা পোদ্দার. আইন ও দরকষাকষি সম্পাদক কাজিম উদ্দিন (তিতাস-সিবিএ), শ্রমিক উন্নয়ন ও কল্যাণ সম্পাদক লুৎফর রহমান (সোনালী ব্যাংক, ট্রেড ইউনিয়ন সমন্বয় সম্পাদক ফিরোজ হোসাইন (জনতা ব্যাংক), তথ্য ও গবেষণা সম্পাদক গাজী আজিজুর রহমান (বিদ্যুৎ), ক্র্যাফট ফেডারেশন সম্পাদক বখতিয়ার খান (চট্টগ্রাম), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শেখ আলাউদ্দিন আল আজাদ মিলন (খুলনা), সদস্য পাঁচজন হলেন আব্দুস সালাম খান, আমজাদ হোসেন (ডাক বিভাগ), নাজমুল আলম মিলন (সিলেট), মজিবুর রহমান (ডিপিডিসি), সেলিম আনছারী (বীমা)।

ঢাকাটাইমস/১৮অক্টোবর/টিএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :