‘ঢাকা-১৮র ভোট নিয়ে ছিনিমিনি খেলতে দেয়া হবে না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২০, ১৮:২৪

সদ্য সমাপ্ত ঢাকা-৫ আসনের উপনির্বাচন নিয়ে নানা অভিযোগ করা বিএনপি নেতারা ঢাকা-১৮র উপনির্বাচনে ভোট নিয়ে ছিনিমিনি খেলতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন।

ঢাকা ১৮ আসনে উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর প্রধান সমন্বয়কারী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান বলেছেন, এই নির্বাচনে মানুষের ভোটাধিকার নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না।

সোমবার বিকালে নির্বাচনী প্রচারণার প্রস্তুতি ও কর্মকৌশল ঠিক করতে ঢাকা মহানগর (উত্তর) বিএনপির নেতাদের সঙ্গে বৈঠকে আমান এসব কথা বলেন।

সরকারের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে আমান বলেন, ঢাকা ১৮ আসনে উপ-নির্বাচনে জনগণের ভোটাধিকার নিয়ে কোনো তালবাহানা বা কারচুপি হলে এখান থেকেই শুরু হবে নব্য স্বৈরাচারের পতনের আন্দোলন।

তিনি বলেন, আওয়ামীলীগ গোটা বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থাকে যেভাবে কলুষিত ও কলঙ্কিত করেছে। এই ঢাকা ১৮ থেকে শুরু হবে তা পুনরুদ্ধার করার আন্দোলন। এই নির্বাচনে মানুষের ভোটাধিকার নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না।

চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও পরিচালনা কমিটির সমন্বয়ক আব্দুস সালাম, ঢাকা ১৮ আসনের প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন বক্তব্য রাখেন।

সভা পরিচালনা করেন দলের সাংগঠনিক সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ফজলুল হক মিলন।

উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক এমপি নাজিমউদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুল আলম নীরব, শহিদুল ইসলাম বাবুল, রাজীব আহসান, আকরাম হোসেন, মোরতাজুল করিম বাদরু।

মহানগর বিএনপি নেতাদের মধ্যে মুন্সী বজলুল বাসিত আঞ্জু, আব্দুল আলীম নকি, আতিকুল ইসলাম মতিন, এজিএম শামসুল হক শামসু, সাইফুর রহমান মিহির, মোয়াজ্জেম হোসেন মতি, আতিকুর রহমান আতিক, আক্তারুজ্জামান, মোস্তফা জামান, রেজাউর রহমান ফাহিম,এ বি এম এ রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।

সভা থেকে এই নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে উদ্ভুত যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য উত্তর বিএনপি নেতৃবৃন্দ যে কোনো ত্যাগ স্বীকারের দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :