কুড়িগ্রামে হতদরিদ্রদের মাঝে দেড় কোটি টাকা বিতরণ

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০২০, ১৮:৩৬

কুড়িগ্রামে করোনা পরিস্থিতিতে ও বন্যায় ক্ষতিগ্রস্ত তিন হাজার ৯৫৯টি পরিবারকে ১ কোটি ৪২ লাখ ৯৯ হাজার টাকা পর্যায়ক্রমে বিতরণ করা হচ্ছে।

মঙ্গলবার দুপুর দেড়টায় কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচাগাছী ইউনিয়নে পাঁচগাছী উচ্চ বিদ্যালয় মাঠ চত্বরে এ বিতরণ কার‌্যক্রমের উদ্বোধন করা হয়। এসময় ১৫৫টি পরিবারকে নগদ অর্থ, গবাদিপশু ও খাদ্যসামগ্রী তুলে দেন জেলা প্রশাসক রেজাউল করিম।

এসময় আরো ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা ইয়াছমিন, পাবলিক প্রসিকিউটর আব্রাহাম লিংকন, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি আহসান হাবীব নীলু, সাবেক সভাপতি মমিনুল ইসলাম মঞ্জু, সলিডারিটির নির্বাহী পরিচালক হারুন অর রশীদ লাল প্রমুখ।

জানা গেছে, জেলার পাঁচটি উপজেলায় করোনা ও বন্যা প্রতিরোধে এবং খাদ্য নিরাপত্তায় তিন হাজার ৯৫৯টি পরিবারের মধ্যে এক হাজার ৫৬০টি পরিবারকে বহুমূখী অর্থ সহায়তা হিসেবে তিন হাজার করে টাকা, দুই শতাধিক পরিবারের প্রতিজনকে ১০ হাজার টাকা দেওয়া হবে। এছাড়া আট শতাধিক পরিবারকে পাঁচ হাজার টাকার চাল, ডাল, আলু, তেল, সাবান ও মাস্ক দেওয়া হবে। ৫০টি পরিবারকে ১৫ হাজার টাকার গবাদি পশু ও ১৫৬ জন বিশেষ চাহিদা সম্পন্ন মানুষকে চার হাজার টাকা করে বিতরণ করা হবে। এছাড়াও ক্ষতিগ্রস্থ ৪০৩টি পরিবারকে ভিটা উঁচুকরণের জন্য পাঁচ হাজার টাকা, ৭০টি টয়লেট মেরামতের জন্য তিন হাজার করে টাকা এবং ২০টি নলকূপ উঁচুকরণের জন্য দুই হাজার ৫০০ করে টাকা পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

আন্তর্জাতিক দাতা সংস্থা কেয়ার বাংলাদেশ ও ব্রেড ফর দা ওয়ার্ল্ড-জার্মানীর অর্থায়নে এবং স্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান সলিডারিটির মাধ্যমে এসব সহায়তা কার্যক্রম চলমান রয়েছে বলে আয়োজকরা জানান।

(ঢাকাটাইমস/১০নেভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত