লেবাননে কারাগার ভেঙে ৭০ কয়েদির পলায়ন, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ২২ নভেম্বর ২০২০, ১২:৪০ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২০, ১০:৫২

লেবাননের একটি কারাগার ভেঙে পালিয়েছেন ৭০ কয়েদি। পুলিশের ধাওয়া খেয়ে পালাতে গিয়ে সড়ক দুর্ঘটনায় অন্তত ৫ জন নিহত হয়েছেন। খবর আল জাজিরার।

খবরে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার ভোরে বাবদা কারাগারের ফটক ভেঙে পালিয়ে যান এসব কয়েদি। লেবাননের রাজধানী বৈরুতের শহরতলির এই কারাগারটিতে বিচারাধীন মামলার বন্দিদের রাখা হতো।

কর্তৃপক্ষ জানিয়েছে, কারাগার থেকে মোট ৬৯ জন কয়েদি পালিয়ে যায়। এর মধ্যে ১৫ কয়েদিকে আটক করে আবারো কারাগারে পাঠানো হয়েছে। গাড়ি চুরি করে পালানোর সময় দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন।

কয়েদি পালানোর ঘটনায় ক্ষোভ প্রকাশ করে টুইট করেছেন দেশটির প্রেসিডেন্ট মিশেল আওন। এই ঘটনায় সুষ্ঠু তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

কারাগারে ভেঙে কয়েদি পালানোর ঘটনায় টুইট বার্তায় ক্ষোভ জানিয়ে ঘটনার সুষ্ঠু তদন্তের নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মিশেল আওন। প্রসিকিউটর ঘাদা আউনও ঘটনার তদন্ত শুরু করেছেন। প্রসিকিউটার জানিয়েছেন, কারাগারের নিরাপত্তারক্ষীদের সহায়তায়ও এমন ঘটনা ঘটে থাকতে পারে।

দেশটির কারাগারগুলো গাদাগাদি করে কয়েদিদের থাকা নিয়ে উদ্বেগও জানিয়েছে মানবাধিকার সংস্থাগুলো। বিভিন্ন সময় কারাগারগুলো আন্দোলন হয়ে আসছে। দেশটির কারাগারে বন্দিদের আধিক্যে আশঙ্কা প্রকাশ করেছে মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালও।

ঢাকা টাইমস/২২নভেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :