গাজায় আবারো ইসরায়েলের হামলা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২০, ১৬:৫৬

এক সপ্তাহের ব্যবধানে পরপর দুবার গাজা উপত্যকার উত্তরাঞ্চলে বিমান হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরায়েল।

রবিবার গাজার বেইত হানুন শহরে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের একটি পর্যবেক্ষণ টাওয়ারের ওপর বিমান হামলা চালায় ইসরায়েল। তবে এ হামলায় এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায় নি। খবর আল জাজিরা।

ইসরায়েলের সামরিক বাহিনী এক বিবৃতিতে দাবি করেছে, শনিবার গাজা থেকে ছোঁড়া রকেট ইসরায়েলের আশকেলান শহরের একটি কারখানায় আঘাত হানে। যে রকেট হামলার কারণে কারখানার বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। এই হামলার জন্য হামাসকে দায়ী করে তার জবাবে রবিবার বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। তবে হামাস এই হামলার দায় স্বীকার করেনি।

এর আগে গেল রবিবারও গাজা উপত্যকায় হামলা চালিয়েছিল ইসরায়েল। হামাসের মুখপাত্র ফাউজি বারহুয়াম বলছে, ইসরায়েলের আগ্রাসনই এসবের জন্য দায়ী। তারা প্রায়ই গাজার উপর হামলা চালাচ্ছে, অবৈধভাবে বিভিন্ন অঞ্চল দখল করছে।’

রবিবার গাজাভিত্তিক ইসলামী জিহাদ আন্দোলনের সিনিয়র কমান্ডার বাহা আবু আল আতার শাহাদাত বার্ষিকী অনুষ্ঠিত হয়। তার শাহাদাত বার্ষিকীর সময়ে ইসরাইল এসব হামলা চালালো।

গত বছরের ১২ নভেম্বর ইসরায়েলি বাহিনী বর্বর হামলা চালিয়ে ৪২ বছর বয়সী কমান্ডার এবং তার স্ত্রীকে হত্যা করে। তার হামলার শাহাদাত বার্ষিকীতে ইসরায়েলের সামরিক বাহিনীকে উচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

ঢাকাটাইমস/২২নভেম্বর/এনএইচএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :