মেসিকে ছাড়াই মাঠে নামবে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০২০, ১৪:১৯ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২০, ১৪:১১

পায়ের চোট উপেক্ষা করে তিনি বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে দুটি ম্যাচ খেলছেন আর্জেন্টিনার হয়ে। বার্সেলোনায় ফিরেই খেলতে হয়েছে লা লিগায় আতলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে। অতিরিক্ত ম্যাচের ধকল কাটিয়ে উঠতে লিওনেল মেসিকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিলেন ম্যানেজার রোনাল্ড কোম্যান।

আজ (মঙ্গলবার) ডায়নামো কিয়েভের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে খেলবে বার্সেলোনা। ‘জি’ গ্রুপে তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। ৬ পয়েন্ট নিয়ে দু’নম্বরে ক্রিশ্চিয়ানো রোনালদোদের জুভেন্টাস। কোম্যান বলেছেন, ‘আমরা ঠিক করেছি এই ম্যাচে মেসিকে বিশ্রাম দেওয়া হবে। লিও ছাড়াও খেলবে না মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি জং। দেশের জার্সিতে মেসি এবং ফ্র্যাঙ্কি সমস্ত ম্যাচেই পুরো ৯০ মিনিট খেলেছে। এ বার একটু ওদের স্বস্তি দেওয়া প্রয়োজন।’

চলতি মৌসুমে এমনিতেই নিজের সেরা ফর্মে নেই মেসি। এখনও পর্যন্ত বার্সার হয়ে ১১টি ম্যাচ খেলেছেন। কিন্তু কোনোটাতেই নিজেকে ঠিকমত মেলে ধরতে পারেননি। এ কারণেই মূলতঃ কোচ মনে করছেন, মেসির বিশ্রাম প্রয়োজন।

ডায়নামো কিয়েভের বিপক্ষে বার্সা শুধু মেসি নয়, দলে পাচ্ছে না আরও বেশ কিছু খেলোয়াড়কে। জেরার্ড পিকে, সার্জি রবের্তো, রোনাল্ড আরাউজো, স্যামুয়েল উমতিতি, সার্জিও বুস্কেটস এবং আনসু ফাতিকে।

এদিকে মেসি খেলবেন না বলে আরও বেশি সতর্ক ডায়নামো কিয়েভ। দলটির কোচ মিরসিয়া লুকেসকু মনে করেন, মেসি না থাকায় বার্সা আরও বেশি সতর্ক এবং ডিফেন্সিভ হয়ে খেলবে।

(ঢাকাটাইমস/২৪ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :