উপজেলা পরিষদ উপ-নির্বাচন: তিন প্রার্থীর লড়াই

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ)
| আপডেট : ০৬ ডিসেম্বর ২০২০, ১২:২৯ | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২০, ১১:৫২

আটটি ইউনিয়ন নিয়ে গঠিত নওগাঁর রাণীনগর উপজেলা। আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। একেবারে শেষের দিকে এসে পুরোপুরি জমে উঠেছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। পোস্টার, ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে এলাকা। সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। আওয়ামী লীগ-বিএনপি মনোনীত দুই প্রার্থীর বাইরে ক্ষমতাসীন দলের আরেক নেতা স্বতন্ত্র হিসেবে থাকায় ভোটে লড়াই পেয়েছে নতুন মাত্রা।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু আর বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী মোসারব হোসেনের পক্ষে দলের নেতাকর্মীরা দিনরাত প্রচার চালিয়ে যাচ্ছেন।

আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মফিজ উদ্দিন প্রামাণিক মোটরসাইকেল নিয়ে আছেন ভোটের লড়াইয়ে। তবে তাকে মাঠে বেশি দেখা যাচ্ছে না।

রাণীনগর উপজেলায় মোট ভোটার ১ লাখ ৪৯ হাজার ৫৮৭ জন। পুরুষ ভোটার ৭৪ হাজার ৮৬৫ জন এবং মহিলা ভোটার ৭৪ হাজার ৭২২ জন। মোট ভোট কেন্দ্র ৫৬টি।

আসন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন নিয়ে এলাকার সাধারণ, তরুণ ও নতুন ভোটাররা জানান, তথ্য ও প্রযুক্তি নির্ভর সেবা পেতে চান তারা। যে প্রার্থী দুর্নীতি, অনিয়ম, মাদক ও সকল বৈষম্যহীন সমাজ গড়তে পদক্ষেপ নেবেন, এলাকার উন্নয়ন করবেন তাকেই তারা ভোট দেবেন।

প্রসঙ্গত, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান (সাবেক) আনোয়ার হোসেন হেলাল পদত্যাগ করে গত ১৭ অক্টোবর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে অংশ নেন। ফলে রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :