সুপার কাপের ফাইনালে বার্সা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২১, ১০:১১ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২১, ০৮:৩১

স্প্যানিশ সুপার কাপে রিয়াল সোসিয়েদাদ-বার্সেলোনা মধ্যকার প্রথম সেমিফাইনাল ম্যাচটি নির্ধারিত সময়ের পরও ১-১ গোলে ড্র হয়। এরপর জার্মান গোলকিপার টের স্টেগানের নৈপূন্যে পেনাল্টিতে ৩-২ গোলের ব্যবধানে জিতে ফাইনাল নিশ্চিত করেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। দ্বিতীয় সেমি-ফাইনালে আজ মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও।

মেসিবিহীন বার্সেলোনা বল দখলে আধিপত্য করলেও আক্রমণে সুবিধা করতে পারছিল না। চাপ ধরে রেখে বরং প্রথম ২০ মিনিটে ভালো কয়েকটি সুযোগ তৈরি করে সোসিয়েদাদ। তবে ধীরে ধীরে গুছিয়ে উঠে প্রতিপক্ষের ওপর চাপ বাড়াতে থাকে বার্সেলোনা।

এর মাঝে ৩৯তম মিনিটে প্রথম নিশ্চিত সুযোগ পেয়েই এগিয়ে যায় লিগে টানা আট ম্যাচ অপরাজিত দলটি। এক জনকে কাটিয়ে ডি-বক্সে পাস দেন মার্টিন ব্রাথওয়েট আর বাঁ দিক থেকে ছয় গজ বক্সের মুখে ক্রস বাড়ান গ্রিজমান। দারুণ ভঙ্গিমায় লাফিয়ে হেডে গোলরক্ষককে পরাস্ত করেন ডি ইয়ং।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে ওইয়ারসাবালের সফল স্পট কিকে সমতায় ফেরে সোসিয়েদাদ। ডি-বক্সে ডি ইয়ংয়ের কনুইয়ে বল লাগলে পেনাল্টিটি পায় দলটি।

এরপর নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো গোল হয়নি। ম্যাচ ১-১ গোলে ড্র থাকলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। সেখানেও আর গোলের দেখা পায়নি কেউই। এরপর খেলার নিষ্পত্তি হয় পেনাল্টির মাধ্যমে।

ঢাকটাইমস/১৪জানুয়ারি/ এমএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :