ঘর পাচ্ছে চিরিরবন্দরের ২১৫ গৃহহীন পরিবার

মানিক হোসেন, চিরিরবন্দর (দিনাজপুর)
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২১, ১৩:১১

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ২১৫টি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবার। শিগগির তারা পেতে যাচ্ছে চারদিকে ইটের দেয়াল এবং লাল-সবুজ রঙের টিনের ছাউনির এসব ঘর।

আগামী ২৩ জানুয়ারি শনিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ন্যায় চিরিরবন্দরের আশ্রয়ণ প্রকল্প উদ্বোধন করবেন।

চিরিরবন্দর উপজেলার ইসবপুর ইউনিয়নের নয়াপাড়া ও দক্ষিণ নগর গ্রামসহ পাঁচটি পয়েন্টে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৪৩টি পাকা ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘরের খরচ ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। ঘরগুলো নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৭৬ লাখ ৬৫ হাজার টাকা।

উপজেলার ইসবপুরের নয়াপাড়া গ্রাম ও দক্ষিণ নগর গ্রামের আশ্রয়ণ প্রকল্পে গিয়ে দেখা গেছে, বাড়িগুলোতে দুই কক্ষ,একটি রান্না ঘর ও টয়লেট রয়েছে। প্রধানমন্ত্রীর এই কার্যক্রমকে সফল করতে স্থানীয় প্রশাসন দিন-রাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মনোয়ারুল ইসলাম বলেন, ঘরগুলো নির্মাণ কাজের শুরু থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকা নিজে উপস্থিত থেকে দেখভাল করছেন। কাজের যেন কোনো অনিয়ম না হয় সেই দিকে তিনি সব সময় নজর রাখছেন।

চিরিরবন্দর সহকারী কমিশনার (ভূমি) ইরতিজা হাসান বলেন, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সরকারি খাস জমির ওপর গৃহনির্মাণ করে জমির দলিলসহ ১০০ উপকারভোগীর কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকা বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশের ন্যায় উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য পাকা বাড়ি নির্মাণ করা হচ্ছে। উপজেলায় ২১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে এসব ঘর।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :