৪০০ স্বাস্থ্যকর্মীকে টিকা দেয়া হবে বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০২১, ১৪:৪৫ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২১, ১৪:৪১

বুধবার পরীক্ষামূলকভাবে প্রথম টিকা দেয়ার পরদিন রাজধানীর পাঁচটি হাসপাতালে প্রায় ৪ শ স্বাস্থ্যকর্মীর উপর করোনার টিকা প্রয়োগ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

রবিবার সংসদীয় কমিটির বৈঠক শেষে তিনি একথা জানান।

তিনি জানান, ফেব্রুয়ারির ১ম সপ্তাহে সারাদেশে একযোগে টিকা দেয়া হবে।

এছাড়াও আগামীকাল সোমবার স্বাস্থ্য বিভাগের কাছে আইসিটি বিভাগ করোনার টিকা নিতে আগ্রহীদের নিবন্ধনের অ্যাপস হস্তান্তর করবে বলে জানিয়েছেন তিনি

বুধবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সকে করোনা ভাইরাসের টিকা দেয়ার মধ্য দিয়ে প্রাথমিকভাবে বাংলাদেশে টিকাদান কার্যক্রম শুরু হবে। ভার্চ্যুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

ভারত থেকে শুভেচ্ছা উপহার হিসাবে পাঠানো ২০ লাখ ডোজ টিকা গত বৃহস্পতিবার গ্রহণ করেছে বাংলাদেশ। পাশাপাশি ২৫ জানুয়ারি ভারত থেকে কেনা ৫০ লাখ ডোজ টিকা দেশে আসবে।

অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনাভাইরাসের কোভিশিল্ড নামের টিকাটি ভারতের সেরাম ইন্সটিটিউট তৈরি করছে। বাংলাদেশ সেই প্রতিষ্ঠান থেকে তিন কোটি ডোজ টিকা কেনার জন্য চুক্তি করেছে।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :