টঙ্গীতে বহিষ্কারের প্রতিবাদে মহিলা আ.লীগের মানববন্ধন

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২১, ২২:৩৩

গাজীপুরের টঙ্গীর ৪৯নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কারের প্রতিবাদের মানববন্ধন করেছেন মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। রবিবার দুপুরে টঙ্গী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এর আগে শনিবার সন্ধ্যায় টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা মহিলা আওয়ামী লীগ আয়োজিত পিঠা উৎসব অনুষ্ঠান শেষে অজ্ঞাত দুস্কৃতিকারীদের অতর্কিত হামলায় আ.লীগের নেতাকর্মীদের গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনায় উস্কানি দেওয়ার অভিযোগে ৪৯ নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি জহুরা বেগম ও সাধারণ সম্পাদক ফিরোজা বেগমকে বহিষ্কার করে মহানগর মহিলা আওয়ামী লীগ।

এরই প্রতিবাদে মানববন্ধন করেছেন ৪৯ নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।

এ মানববন্ধনে বক্তারা বলেন, আমরা ৩০ বছর যাবত রাজনীতি করি। বর্তমান সভাপতি জহুরা বেগম ২০ বছরের অধিক সময় ধরে মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। বিএনপি-জোট সরকারের আমলে মিথ্যা মামলায় হয়রানি হয়েছেন। শহীদ আহসান উল্লাহ মাস্টারের হাতে তৈরি জহুরা বেগম বর্তমান অনেক মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদেরই সিনিয়র। অথচ আমাদের ৪৯ নং ওয়ার্ডে মহিলা আওয়ামী লীগের ব্যানারে পিঠা উৎসব করেছে তা আমরা কেউই জানি না। আমাদেরকে দাওয়াতও করা হয়নি অনুষ্ঠানে। ওই অনুষ্ঠানে কে বা কারা হামলা করেছে তার দায়ভার আমরা কেন নেব? কোন ধরনের প্রমাণ ছাড়াই ক্ষমতার অপব্যবহার করে আমাদের সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কার করা হয়েছে যা সম্পুর্ণ বেআইনি ও সংগঠন পরিপন্থি। আমরা এই বহিষ্কারাদেশ মানি না। বিষয়টি দ্রুত সমাধানের জন্য স্থানীয় সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও মহানগর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

অনতিবিলম্বে এই বহিষ্কারাদেশ প্রত্যাহার করার দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

এসময় উপস্থিত ছিলেন- ৪৯নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি জহুরা বেগম ও সাধারণ সম্পাদক ফিরোজা বেগমসহ ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের শতাধিক নেতাকর্মী।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :